টেক ফ্যাশন

আইফোন ১৪ প্রো ম্যাক্স রিভিউ

By Baadshah

October 01, 2022

আইফোন ১৪ প্রো ম্যাক্স কয়েক সপ্তাহ আগে বাজারে আসা অ্যাপলের সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এখন স্মার্টফোন ডিসপ্লের  দিক থেকে সেরা।  আইফোন ১৩ প্রো ম্যাক্স থেকে শীর্ষস্থান কেড়ে নিয়েছে। আইফোন ১৪ প্রো ম্যাক্স পরীক্ষায় সামগ্রিক A+ রেটিং পেয়েছে। iPhone 14 Pro Max এর সর্বোচ্চ উজ্জ্বলতা 2,300 nits এবং একটি অসীম কনট্রাস্ট রেশিও রয়েছে।

আইফোন 14 প্রো এবং 14 প্রো ম্যাক্স মডেলগুলিতে স্যামসাংয়ের তৈরি ডিসপ্লে রয়েছে । আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রাতেও দুর্দান্ত ডিসপ্লেমেট পারফরম্যান্স থাকতে পারে যা  আইফোন 14 প্রো ম্যাক্সকে ছাড়িয়ে যেতে পারে।

এই বছর, Apple iPhone 14 Pro সিরিজটি তার নতুন A16 Bionic প্রসেসর, 48MP ক্যামেরা সিস্টেম এবং উদ্ভাবনী ও অনন্য সফ্টওয়্যার  ফিচারের কারণে আলাদা।

ফোনটি গত বছরের iPhone 13 Pro Max এর পাশে রাখলে যে পরিবর্তন দেখা যাকে তা হল সামান্য বড় লেন্সের রিং এবং পিছনের দিকে আরও বড় ক্যামেরা বাম্প।

আইফোন 13 প্রো সিরিজের পুরো প্যাকেজটি দুর্দান্ত ছিল। আইফোন 14 প্রোতে সেগুলো উন্নত করা হয়েছে। বেশিরভাগ ফিচার উন্নত করা হয়েছে। ১৩ প্রোর চেয়ে এর উন্নতি ধরা পড়বে ক্যামেরায়। বিশেষ করে কম আলোতে ছবি তোলার ক্ষেত্রে।

ভালো দিক বলতে ডাইনামিক , চমৎকার কর্মক্ষমতা, 48-মেগাপিক্সেল ক্যামেরায় অবিশ্বাস্য ছবি তৈরি করতে সক্ষম।  খারাপ দিক বলতে অলওয়েজ অন ডিসপ্লে আপনাকে খুশি করবে না। ক্যামেরা শাপর্নিং বা কিছু কিছু ফিচার ভালো মনে হবে না।