ইভেন্ট

আইসিটি-আইএসসির ওয়ার্কশপ অনুষ্ঠিত

By Baadshah

October 14, 2018

ইংরেজী দৈনিক ডেইলি স্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল এনএসডিসি, বিটিইবি, বিশ্বব্যাংকের এসটিইপি প্রকল্পের একটি ওরিয়েন্টেশন/পরিচিতি কর্মশালা, যার আয়োজনে ছিল ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল (আইসিটি-আইএসসি)।

অনুষ্ঠানে বিটিইবির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ও বিশ্বব্যাংকের মোখলেছুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আইসিটি-আইএসসি চেয়ারম্যান মোঃ শফকাত হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে আরো ছিলেন আইসিটি-আইএসসি বোর্ডের সদস্যবৃন্দ, এসটিইপি প্রতিনিধি, বিটিইবি এবং আইসিটি কোম্পানির শীর্ষ কর্মকর্তাবৃন্দ- যারা তিনটি প্রযুক্তিগত উপ-কমিটির সদস্য।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে আইসিটি শিল্পের জন্য তিনটি অগ্রাধিকার পেশার (সফটওয়্যার ডেভেলপমেন্ট, সাইবার সিকিউরিটি ও ডিজিটাল মার্কেটিং) জন্য যোগ্যতা নিরূপন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্পটি বিশ্বব্যাংকের স্টেপ প্রকল্প, এনএসডিসি এবং বিটিইবি দ্বারা সমর্থিত। ওরিয়েন্টেশনে বিভিন্ন অনানুষ্ঠানিক জরিপ থেকে চাহিদা ও সরবরাহের কিছু গুরুত্বপূর্ন তথ্য তুলে ধরা হয়।

উল্লেখ্য, আইসিটি-আইএসসি শুধুমাত্র নতুন পেশা খুঁজে বের করেনা। প্রতিটি পেশার জন্য যোগ্যতা, মান বিকাশও করে থাকে। এটি আইসিটি শিক্ষারর বর্তমান এবং ভবিষ্যতের চাহিদাগুলিকে যথাযথভাবে প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের উন্নতিতে সহায়তা করবে।