TechJano

আইসিটি-আইএসসির ওয়ার্কশপ অনুষ্ঠিত

ইংরেজী দৈনিক ডেইলি স্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল এনএসডিসি, বিটিইবি, বিশ্বব্যাংকের এসটিইপি প্রকল্পের একটি ওরিয়েন্টেশন/পরিচিতি কর্মশালা, যার আয়োজনে ছিল ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল (আইসিটি-আইএসসি)।

অনুষ্ঠানে বিটিইবির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ও বিশ্বব্যাংকের মোখলেছুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আইসিটি-আইএসসি চেয়ারম্যান মোঃ শফকাত হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে আরো ছিলেন আইসিটি-আইএসসি বোর্ডের সদস্যবৃন্দ, এসটিইপি প্রতিনিধি, বিটিইবি এবং আইসিটি কোম্পানির শীর্ষ কর্মকর্তাবৃন্দ- যারা তিনটি প্রযুক্তিগত উপ-কমিটির সদস্য।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে আইসিটি শিল্পের জন্য তিনটি অগ্রাধিকার পেশার (সফটওয়্যার ডেভেলপমেন্ট, সাইবার সিকিউরিটি ও ডিজিটাল মার্কেটিং) জন্য যোগ্যতা নিরূপন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্পটি বিশ্বব্যাংকের স্টেপ প্রকল্প, এনএসডিসি এবং বিটিইবি দ্বারা সমর্থিত। ওরিয়েন্টেশনে বিভিন্ন অনানুষ্ঠানিক জরিপ থেকে চাহিদা ও সরবরাহের কিছু গুরুত্বপূর্ন তথ্য তুলে ধরা হয়।

উল্লেখ্য, আইসিটি-আইএসসি শুধুমাত্র নতুন পেশা খুঁজে বের করেনা। প্রতিটি পেশার জন্য যোগ্যতা, মান বিকাশও করে থাকে। এটি আইসিটি শিক্ষারর বর্তমান এবং ভবিষ্যতের চাহিদাগুলিকে যথাযথভাবে প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের উন্নতিতে সহায়তা করবে।

Exit mobile version