TechJano

আইসিটি কার্নিভাল: সেরা প্রকল্প পুরস্কার ১০ লাখ টাকা

প্রযুক্তিনির্ভর সেরা প্রকল্পের জন্য ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে আগামী ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে আইসিটি কার্নিভাল। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে এই উৎসবের আয়োজক ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া স্থায়ী ক্যাম্পাসে তিন দিন ধরে অনুষ্ঠিত হবে এই প্রযুক্তি প্রদর্শনের এই মেলা। উৎসবে অংশ নিতে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহীরা।
আইসিটি প্রজেক্ট প্রদর্শনী, ইন্টারেক্টিভ সেশন, প্যানেল ডিসকাশন, ক্যারিয়ার টক, সেমিনার, ওয়ার্কশপ, সিম্পোজিয়াম, স্মার্ট ক্যাম্পাস হ্যাকাথন, প্রোগ্রামিং কনটেষ্ট, কুইজ প্রতিযোগিতা, ফান গেইমস, মুভি, গেইম শো ও টেকনো ফেশন শো ইত্যাদি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এই কার্নিভাল। এর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার।
বৃহস্পতিবার (১ ফ্রেরুয়ারি) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ড্যাফোডিল আইসিটি কার্নিভালের আহ্বায়ক ও ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যারয়ের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া, মাল্টিমিডিয়া ও ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান ড. শেখ মোহাম্মদ আলায়ের, ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটির অধ্যক্ষ মোঃ সাখাওয়াত হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইন্সটিটিউটের (দীপ্তি) নির্বাহী পরিচালক রথীন্দ্রনাথ দাস প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যথাযথ পৃষ্ঠপোষকতা, ইন্ডাষ্ট্রির সাথে সংযুক্তি ও অনুকূল পরিবেশের অভাবে আমাদের তরুণ প্রজন্ম তাদের প্রতিভা, মেধা ও যোগ্যতার বিকাশ ও পরিপূর্ণ প্রস্ফুটন ঘটাতে পারছে না। আবার শিল্প প্রতিষ্ঠানসমূহও তাদের প্রয়োজনীয় দক্ষ জনবল পাচ্ছে না। এ দু’য়ের মাঝে সেতুবন্ধন সৃষ্টি ও তথ্যপ্রযুক্তি খাতে ড্যাফোডিল পরিবারের পণ্য ও সেবাসমূহ জনসম্মুখে তুলে ধরতেই এ কার্নিভালের আয়োজন করা হয়েছে।

Exit mobile version