TechJano

আপনার কি স্টার্টআপ আছে? ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস যেভাবে পাবেন

আপনার কি স্টার্টআপ আছে? যেকোনো ধরনের স্টার্টআপ থাকলে বসে না থেকে এখনই জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কারের জন্য আবেদন করুন। নির্বাচিত হতে পারলে চীনে যাওয়ার, বিশাল ফান্ডিং পাবার সুযোগ আছে। নির্বাচিত যদি নাও হন, তারপরেও ব্যাপক লাভ আছে। কি কি ঘাটতি আছে, কোনদিকে স্টার্টআপকে নিতে হবে সব গাইডলাইন পাবেন। অনলাইনেই একটা ফরম পূরণ করে রাখুন। দেখুন কপাল খুলে যাবে।

ফান্ডের খোঁজ করছেন? বাংলাদেশের সব ফান্ডের খোঁজখবর

এ পুরস্কার দেশে ইতিমধ্যে আলোচনা সৃষ্টি করেছে। বেসিসের উদ্যোগে ২য় বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এই আয়োজন থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে ।

বেসিস মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ আয়োজন সম্পর্কে জানানো হয়। উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিস পরিচালক এবং বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর আহ্বায়ক দিদারুল আলম।

সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।

দিদারুল আলম সানি বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা। এ লক্ষ্যে বাংলাদেশ থেকে প্রকল্প জমা নেয়া হচ্ছে, প্রাথমিক প্রকল্প জমা দেয়া যাবে ২০ জুলাই, ২০১৮ পর্যন্ত।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্যণীয় দিকসমূহ:
– মোট ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরষ্কার প্রদান
-শিক্ষার্থীদের প্রকল্প জমা নেয়ার জন্য রয়েছে বিশেষ ক্যাটাগরি
-বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস, ২০১৮, গুয়াংজু, চীনের জন্য মনোনয়ন প্রদান
-প্রকল্প জমা দেয়ার শেষ দিন: ২০ জুলাই, ২০১৮

যাঁরা উদ্যোক্তা আপনার যদি ই-কমার্স থাকে, পডকাস্ট থাকে, কোনো অ্যাপ থাকে বা আইসিটির সঙ্গে যুক্ত কোনো উদ্যোগ থাকে তাহলে অ্যাপ্লাই করুন।

বিস্তারিত ও আবেদন করার লিংক http://bnia.basis.org.bd/apply/

আরও পড়ুন:

বেসিসের প্রতিনিধি পরিবর্তন হলো অ্যাপিকটায়

এবার ফোর্বসের তালিকায় আয়মান সাদিক

Exit mobile version