TechJano

আরবিএম মুক্ত স্কাউট গ্রুপের বার্ষিক ক্যাম্প, দীক্ষা ও ব্যাজ প্রদান অনুষ্ঠান সম্পন্ন

সহশিক্ষা কার্যক্রম এবং এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি (ইসিএ) হিসেবে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য স্কাউটিং আন্দোলন বিশ্বব্যাপী পরিচালিত হচ্ছে। বাংলাদেশ স্কাউটস, রোভার অঞ্চল এবং ঢাকা অঞ্চলের আওতায় গাজীপুর জেলা স্কাউটস এবং গাজীপুর জেলা রোভারের “রাণী বিলাসমণি (আরবিএম) মুক্ত স্কাউট গ্রুপের ৪র্থ বার্ষিক গ্রুপ ক্যাম্প, ৫ম দীক্ষা অনুষ্ঠান এবং ৩য় ব্যাজ প্রদান অনুষ্ঠান ২০২৪, রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুর’এ ৩ থেকে ৫ অক্টোবর ২০২৪ পর্যন্ত সম্পন্ন হয়। উক্ত ক্যাম্পে মোট ৪৩ জন অংশগ্রহণকারীদের মধ্যে ৮ জন স্কাউট সদস্য এবং ৪ জন রোভার স্কাউট সদস্য দীক্ষা গ্রহণের মাধ্যমে স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়েছে।

৫ অক্টোবর নবাগত রোভার স্কাউট সদস্যরা রোভার স্কাউট লিডার (আরএসএল) মো: সাইদুল ইসলাম, পিআরএস এর নিকট থেকে দীক্ষা গ্রহণ করে এবং নবাগত স্কাউট সদস্যরা স্কাউট লিডার মেরাজুল ইসলাম এর নিকট থেকে দীক্ষা গ্রহণ করে।

আরবিএম মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের সাবেক জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং খাদ্য মন্ত্রণালয়ের উপ সচিব মোঃ আবু নাসার উদ্দিন, গ্রুপের সহ-সভাপতি মোঃ এরশাদ হোসেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট, গাজীপুর এর প্রিন্সিপাল সাইন্টেফিক অফিসার (পিএসও) ড. আখতারুজ্জামান সরকার, গাজীপুর জেলা রোভারের সহকারী কমিশনার মোঃ জসীম খান, গ্রুপ সম্পাদক এবং জেলা রোভার স্কাউট লিডার (ডিআরএসএল), গাজীপুর অ্যাডভোকেট মো: আওলাদ হোসেন (মারুফ), বাংলাদেশ স্কাউটস জাতীয় নির্বাহী কমিটির সাবেক ইয়ুথ সদস্য মোঃ রাকিব হাসান শিপু, পিএস, পিআরএস, গ্রুপ কমিটির সদস্য খায়রুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন ওমর ফারুক মুনেম, রাফাত হোসেন রাফি, মিরাজুল ইসলাম সৌরভ পিএস, ইফতিয়াজ নুর ফারদিন, তৌসিফুজ্জামান খান রিফাত, জুবায়ের পাটোয়ারী, মসিউর রহমান রাবিন, মোঃ ফাহিম ভূঁইয়া প্রমুখ।

উল্লেখ্য, ক্যারিয়ার প্ল্যানিং, স্কাউটস ওন, তাঁবু জলসা, হাইকিং, বনকলা, উপদল পদ্ধতি, প্রাথমিক প্রতিবিধান, দড়ির কাজ, পাত্রবিহীন রান্না ইত্যাদি বিষয়াদি উক্ত ক্যাম্পে অনুশীলন করা হয়।

Exit mobile version