জনপ্রিয়

আরো ব্যবহারবান্ধব হলো গ্যালাক্সি এস১০

By Baadshah

November 18, 2019

নতুন বছর প্রায় শেষ হতে চলছে। চলতি বছর স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের নিত্য-নতুন স্মার্টফোন দিয়ে প্রযুক্তিপ্রেমীদের চমকে দিতে সচেষ্ট ছিল। বছর জুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল স্যামসাং-এর ফ্ল্যাগশিপ ডিভাইসগুলো। উদ্ভাবনীসব ফিচার ও হালনাগাদ সংস্করণের মাধ্যমে ব্যবহারকারীদের জীবন সহজ করেছে স্যামসাং। সম্প্রতি গ্যালাক্সি এস১০ সিরিজের ডিভাইসগুলোতে নতুন আপডেট এনেছে স্যামসাং, যেখানে গ্যালাক্সি নোট১০-এর বেশ কিছু ফিচার যুক্ত করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা সর্বাধুনিক মাল্টিমিডিয়া প্রযুক্তি এবং ওয়াই-ফাই ফাংশন ব্যবহারের মাধ্যমে দুর্দান্ত অভিজ্ঞতা লাভ করতে পারবেন।

চলুন পাঠক দেখে নেওয়া যাক গ্যালাক্সি এস১০-এর হালনাগাদ সংস্করণে গ্যালাক্সি নোট১০-এর যেসব প্রযুক্তি যোগ হয়েছে।

গ্যালারি ইমপ্রুভমেন্ট: গ্যালাক্সি এস১০ ডিভাইসের সর্বশেষ সফটওয়্যার আপডেট ব্যবহারকারীদের দুর্দান্ত মাল্টিমিডিয়া অভিজ্ঞতা দেবে। এই আপডেটেড সংস্করণে ব্যবহারকারী খুব সহজেই ফ্ল্যাগশিপ ফোনটির গ্যালারিতে প্রবেশ করে সার্চ অপশনে গিয়ে কী-ওয়ার্ড লিখলে খুব দ্রুতই পছন্দের ছবি খুঁজে পাবেন।

মিডিয়া অ্যান্ড ডিভাইস: গ্যালাক্সি এস১০ ডিভাইসটির উন্নত ডিভাইস সার্চ অপশন ব্যবহারকারীকে মাল্টিমিডিয়া স্ট্রিমিং অ্যাপের মাধ্যমে নতুন নতুন গান, মুভি অথবা টিভি শো খুব সহজেই খুঁজে পেতে সাহায্য করবে। নতুন যোগ করা মিডিয়া অ্যান্ড ডিভাইসের কুইক প্যানেল ব্যবহারকারীদের মাল্টিমিডিয়া অভিজ্ঞতা দেবে ।

ইন্টেলিজেন্ট ওয়াই-ফাই অটো হটস্পট: ডিভাইসটির সর্বশেষ সংস্করণে যুক্ত হওয়া অটো হটস্পট ফিচার ফ্ল্যাগশিপ ডিভাইসটিকে ওয়াই-ফাই হাবে রুপান্তরিত করবে। ফিচারটি সেট-আপ দেয়ার পর হটস্পট স্বয়ংক্রিয়ভাবে অন্যান্য স্যামসাং ডিভাইসের সাথে যুক্ত হবে। এক্ষেত্রে একই রকম স্যামসাং অ্যাকাউন্ট অথবা ফ্যামিলি অ্যাকাউন্ট থাকতে হবে।

ইন্টেলিজেন্ট ওয়াই-ফাই টিপস: ট্রাবলশ্যুটিংয়ের নির্দেশনা এবং সতর্কবার্তা প্রেরণের মাধ্যমে গ্যালাক্সি এস১০ ডিভাইসটির মোবাইল সংযোগ স্থির এবং নিশ্চিত করবে ইন্টেলিজেন্ট ওয়াই-ফাই টিপস।

এআর ডুডল ফাংশন: গত সেপ্টেম্বরে উন্মোচিত হওয়ার পর নোট ১০’র শক্তিশালী সৃজনশীল ট্যুলগুলো গ্যালাক্সি এস১০-এ আনা হয়েছিল। ডিভাইসটির এআর ডুডল ফাংশন ব্যবহারের মাধ্যমে ‘এস পেন’-এর সহায়তা ছাড়া ব্যবহারকারীরা আনন্দসহকারে ভিডিও এবং ভাইব্রেন্ট ড্রয়িং করতে পারবেন।

ক্যামেরায় অগ্রগতি: গ্যালাক্সি এস১০ ডিভাইসটির সুপার স্টেডি ভিডিও স্ট্যাবিলাইজেশনের মাধ্যমে প্রচণ্ড ঝাঁকুনিতেও সুন্দর ফুটেজ ধারণ করা সম্ভব হবে। ফ্রন্ট ক্যামেরা দিয়ে অন্ধকারে নাইট মোড ব্যবহার করে ঝকঝকে সেলফি তোলা যাবে ।

সহজে ভিডিও সম্পাদনা: গ্যালাক্সি এস১০-এর ভিডিও এডিটর ফিচারের মাধ্যমে খুব সহজেই ব্যবহারকারীরা ভিডিও সম্পাদনা করতে পারেন। মজার বিষয় হলো, নতুন সংস্করণের স্যামসাং ডেক্স অ্যাপ ব্যবহার করে খুব সহজেই এখন ভিডিও সম্পাদনা করা যাবে। ইউএসবি ক্যাবলের সাহায্যে ডিভাইসকে পিসি অথবা ম্যাকের সাথে সংযুক্ত করে খুব সহজেই ভিডিও সম্পাদনা করা যাবে।

সবশেষে বলা যায়, বাজারে অবমুক্ত হওয়া গ্যালাক্সি ফ্ল্যাগশিপ সিরিজের ডিভাইগুলো ইতিমধ্যে প্রযুক্তিপ্রেমীদের কাছে ব্যাপক সমাদৃত হয়েছে। ব্যবহারকারীদের চাহিদার কথা বিবেচনা করে গ্যালাক্সি এস১০ ডিভাইসে নতুন আপডেট এনেছে স্যামসাং। চলতি বছর পঞ্চাশ বছর পূর্ণ করেছে স্যামসাং। এই চলার পথে নিত্য নতুন উদ্ভাবনের মাধ্যমে প্রতিষ্ঠানটি নিজেদের নিয়ে গেছে ভিন্ন উচ্চতায়। প্রতিষ্ঠানটির এই জয়যাত্রা অব্যাহত থাকুক ভবিষ্যতেও এবং পৃথিবীর বুকে নিজেদেরকে স্থাপন করুক বিশালতার অনন্য নজির হিসেবে।