ইভেন্ট

আলোকিত মানুষ গড়তে বিকাশ-এর সহায়তায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচি

By Baadshah

July 23, 2018

স্কুল শিক্ষার্থীদের বই পড়ায় উৎসাহিত করতে রংপুর ও লালমনিরহাটে স্কুল শিক্ষার্থীদের মাঝে বিকাশ এর সহায়তায় বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

দেশের শীর্যস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ কার্যক্রম চলছে। তারই অংশ হিসেবে রংপুর ও লালমনিরহাটে শিক্ষার্থীদের মাঝে এই বই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

রংপুরের আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং লালমনিরহাটের কালিগঞ্জের করিম উদ্দিন পাবলিক পাইলট হাইস্কুলের শিক্ষার্থীদের মাঝে এই বই বিতরণ করে বিশ্ব সাহিত্য কেন্দ্র।

রংপুর ও লালমনিরহাটের বই বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনপ্রিয় শিশু সাহিত্যিক আলী ইমাম এবং বিকাশ লিমিটেড এর জেনারেল ম্যানেজার (রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স) হুমায়ুন কবির।

উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮ হাজার বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় এক লক্ষ ৭৮ হাজার কপি বই প্রদান করেছে বিকাশ।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ [বইপড়া] কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠানে দুই লাখ ছাত্র-ছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।