অ্যাপ রিভিউ

আসছে আইওএস ১২, যেভাবে ইন্সটল করবেন

By Baadshah

September 15, 2018

নতুন তিন আইফোনের রিলিজের পর প্রযুক্তিপ্রেমীরা এখন অধীর আগ্রহে অপেক্ষা করছে কবে আসবে আইওএস আপডেট। অ্যাপল তাদেরকে আশ্বস্ত করে জানায় আগামী ১৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে এই অপারেটিং সিস্টেমের সবচেয়ে আধুনিক সংস্করণ আইওএস ১২।

যদিও ডেভেলপারদের জন্য ইতিমধ্যে মুক্তি দেয়া হয়েছে আইওএস এর গোল্ডেন মাস্টার সংস্করণ। এর ফলে এখন থেকেই তারা ব্যবহার করতে পারবেন মেমোজি, সিরি স্ক্রিন টাইমসহ অত্যাধুনিক সকল ফিচার। চলতি বছর জুন মাসে ডেভেলপার কনফারেন্স ডব্লিওডব্লিওডিসি ২০১৮-এ নতুন দুই অপারেটিং সিস্টেমের ঘোষণা করেছিল অ্যাপল।

আইফোন ৫এস ও তার পরের সব আইফোনে নতুন আইওএস ১২ আপডেট করা যাবে। এ ছাড়া সব আইপ্যাড প্রো ও আইপ্যাড এয়ার, পঞ্চম জেনারেশনের পরের সব আইপ্যাড মডেল, আইপ্যাড মিনি ২ আর ষষ্ঠ জেনারেশনের আইপডে এই আইওএস ১২ অপারেটিং সিস্টেম ইনস্টল করা যাবে।

যেভাবে ইন্সটল করবেন:

প্রথমে যেতে হবে এই লিঙ্কটিতে beta.apple.com/sp/betaprogram

এরপর আপনার ইমেইল আইডি দিয়ে করতে হবে সাইন আপ। এরপর আপনি একটি আইওএস ট্যাব দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন। এরপর পাসওয়ার্ডটি প্রবেশ করিয়ে ইন্সটল অপশনটি বেছে নিন। তারপর আপনার ফোন অটো রিস্টার্ট নিবে। এরপর আপনি পেয়ে যাবেন আপনার আইওএস এর গোল্ডেন মাস্টার সংস্করণটি।

তবে প্রযুক্তিবিদরা বলছেন খুব একটা তাড়াহুড়ো না থাকলে একেবারে মুল আইওএস আপডেট দেয়াই ভালো। আইওএস সমর্থিত ডিভাইসগুলো হচ্ছে আইফোন ফাইভএস থেকে আইফোন টেন, আইপ্যাড প্রো, আইপ্যাড ২০১৮, আইপ্যাড ফিফথ জেনারেশন, আইপ্যাড মিনি ও আইপড টাচে ।