TechJano

ইংরেজি শেখা নিয়ে যা বললেন সার্চ ইংলিশ প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ

বর্তমান কর্মক্ষেত্রে যে দক্ষতা চাওয়া হয় তার জন্য ইংরেজি শেখার কোনো বিকল্প নেই। ফ্লুয়েন্ট কথা বলা, লেখা এবং প্রেজেন্টেশন দিতে না পারলে ক্যারিয়ারে উন্নতি করা সম্ভব নয়। চাকরিতে ঢুকতে হলে তাই ইংরেজি শিখতে হবে। ক্যারিয়াতে এগিয়ে যেতে হলে নিয়মিত চর্চা করতে হবে। কে কি বলল তাতে কি আসে যায়।? এসব লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠা করা হয় বিশ্বের জনপ্রিয় ইংরেজি শেখার ফেসবুক ভিত্তিক প্ল্যাটফর্ম সার্চ ইংলিশ।
সম্প্রতি সার্চ ইংলিশ নিয়ে একটি পোর্টালকে সাক্ষাতকার দেন সার্চ ইংলিশ প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ। সেখানে তিনি বলেছেন, ‘আমার পরিকল্পনা হল এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে মানুষ ভয়, লজ্জা আর সংকোচ বাদ দিয়ে ইংরেজি মন দিয়ে চর্চা করতে পারবে। সবাই ভাল করে ইংলিশ শিখতে পারলে তার উদ্দেশ্য সফল হবে। ‘ সার্চ ইংলিশ এর প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ বলেছেন, দেশকে ডিজিটালাইজেশন করতে ইংরেজি শিক্ষার বিকল্প নেই ।দেশকে এগিয়ে নিতে হলে আমাদের ইংরেজি শিক্ষার এর উপর গুরুত্ব দিতে হবে ।
আন্তর্জাতিক অ্যাওয়ার্ড সোস্যাল মিডিয়া ফর অ্যাম্পাওয়ারমেন্ট ২০১৮-এ পুরস্কারের জন্য সট লিষ্টে তালিকাভুক্ত হয়েছে ফেসবুকে বাংলাদেশভিত্তিক ইংরেজি শেখার গ্রুপ সার্চ ইংলিশ। এর আগে ফেসবুকে বাংলাদেশভিত্তিক ইংরেজি শেখার গ্রুপ সার্চ ইংলিশকে নিয়ে একটি তথ্যচিত্র প্রকাশ করেছে ফেসবুক। এসব স্বীকৃতি এ প্ল্যাটফর্মকে এগিয়ে নেবে।
বিশ্বের ১৮০টি উদ্যোগের মধ্যে কমিউনিটি মোবিলাইজেশন ক্যাটেগরিতে মনোনীত হয়েছে। আগামী মে মাসের ২৫ তারিখ দিল্লীতে অ্যাাওয়ার্ডটির গালা ইভেন্ট অনুষ্ঠিত হবে।
এ অর্জনে সহযোগী সার্চ ইংলিশের সব সদস্যদরে ধন্যবাদ জানান রাজীব আহমেদ। তিনি বলেন-সবাইকে সঙ্গে থাকার জন্য জন্যবাদ। সবার সহযোগিতায় সামনে এগিয়ে যেতে চাই।

Exit mobile version