অনলাইন কোর্স

ইউআইটিএস আইকিউএসির আউটকাম বেজড এডুকেশন ও এক্সেলেন্স ইন টিচিং এন্ড লার্নিং সেমিনার অনুষ্ঠিত

By Sajia Afrin

September 25, 2024

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক সেপ্টেম্বর ২৪, ২০২৪ তারিখে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ” আউটকাম বেজড এডুকেশন & এক্সেলেন্স ইন টিচিং এন্ড লার্নিং” বিষয়ে একটি সেমিনার আয়োজন করা হয়েছে।

সেমিনারটি নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের তাদের আউটকাম বেজড এডুকেশন অনুসরণে শিক্ষণ পদ্ধতি উন্নত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা প্রদানের লক্ষ্যে আয়োজন করা হয়েছে।

দশটি বিভাগের মোট ২৪ জন শিক্ষক সেমিনারে অংশগ্রহণ করেছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ইউআইটিএস-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া উপস্থিত ছিলেন। ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ বিশেষ অতিথি হিসাবে সেমিনারে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন সেমিনারটি পরিচালনা করেছেন এবং সেশনে ” আউটকাম বেজড এডুকেশন(ওবিই)” সম্পর্কে একটি অন্তর্দৃষ্টিপূর্ণ উপস্থাপনা দিয়েছিলেন। আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক এবং বিজনেস স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শামিমা আক্তার “টিচিং এন্ড লার্নিং পেডাগোজি ” সম্পর্কে উপস্থাপনা দিয়েছিলেন এবং সেমিনারটি উপস্থাপনা করেছিলেন।

সেমিনারটি ওবিই নীতি, কার্যকর শিক্ষণ পদ্ধতি এবং মূল্যায়ন কৌশল সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি অন্তর্ভুক্ত ছিল। নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা তাদের শিক্ষণ কার্যকারিতা উন্নত করতে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষাগত সাফল্যে অবদান রাখার জন্য মূল্যবান জ্ঞান এবং ব্যবহারিক অন্তর্দৃষ্টি অর্জন করেছেন।