TechJano

ইকুরিয়ার : নতুন সেবা নিয়ে নতুন যাত্রা শুরু

লজিস্টিক ইন্ডাস্ট্রিতে সম্পূর্ণ নতুন কিছু সেবা উদ্বোধন উপলক্ষ্যে ডটলাইনস বাংলাদেশ লিমিটেড ১৫ ফেব্রুয়ারি (সোমবার) রাজধানীর বেস্ট ওয়েস্টার্ন লা ভিঞ্চি হোটেলে একটি উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে ইকুরিয়ার তাদের নতুন লোগোটিও উন্মোচন করে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)-এর সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন এবং প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রাম হেড মুনির হাসান।

ইকুরিয়ার বিগত ৫ বছর যাবত উন্নত প্রযুক্তি সমৃদ্ধ লজিস্টিক সেবা নিয়ে আসার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে। লজিস্টিক ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজানোর লক্ষ্যে ডেলিভারি সেবায় চালু করেছে এন্ড-টু-এন্ড ৩৬০ পোর্টফলিও। নতুন সেবাগুলো হল এয়ার পার্সেল, লাইন হল, করপোরেট ডেলিভারি, মার্চেন্ট ডেলিভারি, পার্সন টু পার্সন (পিটুপি) ডেলিভারি এবং ওয়্যারহাউজ সেবাসমূহ। সবগুলো সেবাতেই এন্ড টু এন্ড ট্র্যাকিং সুবিধা রয়েছে যা কর্পোরেট, মার্চেন্ট এবং সাধারণ গ্রাহককে তাদের সকল প্রকার ডেলিভারি চাহিদাকে এক ছাতার নিচে নিয়ে এসেছে। ডেলিভারির গতি বৃদ্ধি, সহজলভ্যতা ও যথার্থতা নিশ্চিত করার জন্যই নতুন এই সেবাসমূহ নিয়ে আসা হয়েছে এছাড়া ওয়্যারহাউজ সেবাটি স্টোরেজ সল্যুশনস নিশ্চিত করবে। এবং এই সমস্ত নতুন সেবাসমূহ যুক্ত করার মাধ্যমে ইকুরিয়ার বাংলাদেশের প্রথম থ্রি সিক্সটি লজিস্টিক ব্র্যান্ড হিসেবে পরিণত হল।
প্রতিষ্ঠানের বর্তমান কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে লোগো নতুন করে সাজানোর সিদ্ধান্ত নেয় দেশের অগ্রগামী লিজিস্টিক প্রতিষ্ঠানটি। নতুন লোগোর রংগুলো (নীল, হলুদ, বেগুনী) মূলত যথাক্রমে প্রতিশ্রুতি, উদ্যম আর লক্ষ্যের প্রতিফলন।

নতুন সেবা ও লোগো উদ্বোধন প্রসঙ্গে মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন, “ই-কমার্স ব্যবসার অন্যতম প্রধান সমস্যা হলো ডেলিভারী সার্ভিস। তবে ইকুরিয়ার-এর নতুন সেবাগুলো এই সমস্যার এক যথোপযোগী সমাধান। বিশেষ করে লাইসেন্সপ্রাপ্ত হওয়ার ইকুরিয়ার অন্যান্য প্রতিষ্ঠানগুলো থেকে নিরাপদ ও আস্থাসম্পন্ন। মহামারী চলাকালীন সময়েও ই-কমার্সের অগ্রগতি ও জনপ্রিয়তা বৃদ্ধির জন্য ইকুরিয়ার-কে বাহবা দিতেই হয়। প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ সাফল্য নিয়ে আমি আশাবাদী।”

প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রাম হেড মুনির হাসান বলেন, “ক্ষুদ্র থেকে বৃহৎ যেকোন প্রতিষ্ঠানের ছোট থেকে বড় যেকোন পণ্য ট্র্যাক-সিস্টেমের আওতায় রেখে পণ্যের নিরাপত্তা নিশ্চিত করাই প্রমাণ করে যে ইকুরিয়ার অন্যান্য ডেলিভারী প্রতিষ্ঠান থেকে আলাদা। প্রতিষ্ঠানটির নতুন সেবাগুলো সত্যিই চমৎকার এবং পণ্য ডেলিভারীর ক্ষেত্রে দেশে নতুন এক অধ্যায়ের যাত্রা শুরু করতে যাচ্ছে ইকুরিয়ার। আগামী দিনগুলোতে ইকুরিয়ারের জন্য অনেক শুভকামনা এবং তাদের হাত ধরে লজিস্টিক ব্যবসায় এক অন্য উচ্চতায় পৌঁছবে এই বিষয়ে আমি আশাবাদী।”

ইকুরিয়ার-এর প্রধান নির্বাহী কর্মকর্তা/ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব ঘোষ বলেন, “ইকুরিয়ার গ্রাহকদের জন্য সর্বদা সেরা মানের সেবা ও লজিস্টিক সল্যুশন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ। নতুন লোগো ও সেবা বাংলাদেশের অন্যতম লজিস্টিকস কোম্পানি হিসেবে ইকুরিয়ারের অবস্থানকে আরও শক্তিশালী করবে।”

ইকুরিয়ার সম্পর্কে
বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অন-ডিমান্ড লাস্ট মাইল লজিস্টিক নেটওয়ার্ক ইকুরিয়ার, যা দিচ্ছে উন্নত প্রযুক্তিসম্পন্ন ওয়ান-স্টপ ডেলিভারী সল্যুশন। ২০১৪ সালে এর যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি বিশ্বমানে পরিকাঠামো, উন্নত মানের লজিস্টিক অপারেশন্স ও কাটিং-এজ প্রযুক্তির দক্ষতার মাধ্যমে দেশের ই-কমার্সের জন্য সর্ববৃহৎ অপারেটিং সিস্টেম হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যস্থির করে। গ্রাহক অভিজ্ঞতা ও খরচ যুক্তিসঙ্গত করার মাধ্যমে বাংলাদেশে হোম ডেলিভারী, স্টোর পিক-আপ এবং রিটার্ন সার্ভিসের সুবিধা-সহ একটি ভিন্নধর্মী নেটওয়ার্ক তৈরিতে ইকুরিয়ারই প্রথম। তাদের ১০ টি অফিস এবং ৩৫০ এরও বেশি কর্মী রয়েছে। এছাড়া ৫০ টি চ্যানেল পার্টনার যারা ২৫ হাজারেরও বেশি প্রতিষ্ঠান ও ব্যবসায় সেবা দিয়ে থাকে।

ই-কুরিয়ারের নতুন সেবাসমূহ:
পারসন টু পারসন (পি২পি) ডেলিভারী সেবা:
এমন এক যুগে যেখানে সবকিছুই হয়ে যায় নিমেশেই, ডেলিভারী সংক্রান্ত সেবাগুলোও হওয়া চাই ঝটপট। আপনার বাবাকে একটি চশমা পাঠান কিংবা মাকে চমকে দিন একটা হাতের কাজ করা চাদর উপহার দিয়ে, আপনার ডেলিভারী যেন পৌঁছায় দ্রুত, নিরাপদে ও সঠিকভাবে, তা নিশ্চিত করবো আমরা।
দেশজুড়ে আমাদের উপস্থিতির সুবাদে আমরা আপনার ঝামেলা কমিয়ে আপনার প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিব সবচেয়ে দ্রুততম সময়ে। আপনার স্ত্রীর চিন্তা দূর করতে অথবা আপনার মায়ের কাছে সুন্দর একটি উপহার পৌঁছে দিতে আমরা তো আছিই। চিন্তার করবেন না, আপনার জীবনে সুন্দর কিছু মুহূর্ত এনে দিতে আমরা সদা প্রস্তুত।
এয়ার পার্সেল:
যখন ডেলিভারীর জন্য বেশি তাড়াহুরো থাকে এবং আপনি দ্রুতই কোন পণ্য পাঠাতে মরিয়া হয়ে ওঠেন, আমাদের পেয়ে যাবেন হাতের নাগালেই। কোন জরুরি ডকুমেন্টস-এর জন্য আপনার অপেক্ষা অথবা জন্মদিনে আদরের সন্তানের অগ্রীম উপহার পাওয়ার আনন্দটি বুঝি আমরা।
আমাদের বহনকৃত প্রতিটি পার্সেলে থাকে টাইম-ট্র‍্যাকিং সিস্টেম, যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন পার্সেলটি কোথায় যাচ্ছে। দ্রুততম সময়ে বাধাহীন ভাবে সঠিক স্থানে সময় মতো আপনার পার্সেল পৌঁছে দেয়ার বিষয়টি নিশ্চিত করি আমরা। আপনাদের জন্য সেরা সেবাটি নিশ্চিত করতে আমাদের দলগুলো সপ্তাহে ২৪ ঘন্টাই নিয়োজিত থাকে। এটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ, কারণ আপনার কাছে একটি পণ্য পৌঁছে দেয়া মানে আপনারই একটি অংশ আপনার কাছে পৌঁছে দিচ্ছি বলেই আমরা মনে করি।
কর্পোরেট ডেলিভারী সেবা:
একটি ব্যবসার মূল স্তম্ভই হলো প্রতিশ্রুতি। আপনি যখন একজন গ্রাহককে দ্রুত ডেলিভারীর প্রতিশ্রুতি দেন, তা নিশ্চিত করতে সুযোগ দিন আমাদের। যখন আপনি আপনার পার্টনারসদের স্ক্যালিবিলিটির প্রতিশ্রুতি দেন, সেখানেও আপনাকে সহায়তা করতে পারি আমরা।
একটি ঝামেলাহীন এন্ড-টু-এন্ড ডেলিভারী থেকে শুরু করে আপনার প্রতিষ্ঠানের দক্ষতা বর্ধন পর্যন্ত প্রতিটি ডেলিভারীতে আমরা আপনার ব্যবসায়কে লাভজনক হতে সাহায্য করি। আমাদের ডেলিভারী সল্যুশনসগুলো ছোট বড় প্রতিষ্ঠানের জন্য আলাদাভাবে সাজানো যায়। অ্যাডভান্স ট্র্যাকিং সিস্টেম-এর বদৌলতে আপনি আপনার প্রতিষ্ঠানের প্রতি ক্ষেত্রে যেভাবে লক্ষ্য রাখেন, একই ভাবে লক্ষ্য রাখতে পারবেন আপনার অর্ডারগুলোর উপরও।
মার্চেন্ট ডেলিভারী সেবা:
ব্যবসায় দাঁড়া করাতে আপনাকে কতটা পরিশ্রম করতে হয় তা আমরা বুঝি। আপনার সর্বপ্রথম অর্ডারকালে আপনার বিচলিত মনোভাবটিও বুঝি আমরা। আপনার ডেলিভারী নিয়ে আসার পর আপনার চোখে আশার আলোও দেখতে পাই আমরা এবং আপনার হাসির পেছনের সেই আনন্দটিও উপলব্ধি করতে পারি যখন আপনি একটি ভালো রিভিউ পান। কারণ যা কি আপনার কাছে গুরুত্বপূর্ণ, তার সবই আমাদের কাছেও একই রকম গুরুত্ব বহন করে।
একটি অল-ইন-ওয়ান সরবরাহকারী প্ল্যাটফর্ম হিসেবে আমরা আপনাকে সুযোগ দেই যখন-তখন যেখানে-সেখানে আপনার প্রয়োজন মতো পণ্য সরবরাহের, হোক তা প্রতি মাসের পণ্য তৈরি কাচাঁমাল কিংবা গ্রাহকদের জন্য প্রস্তুতকৃত পণ্যসামগ্রী। আমরা আপনার হয়ে পণ্যসামগ্রী সরবরাহ করি যা আপনাকে লাভবান হতে সাহায্য করে।
লাইন হল:
যখন আপনার ব্যবসায়ের প্রয়োজন একটু বাড়তি চেষ্টার এবং আপনার প্রয়োজন গ্রাহক পর্যন্ত পৌঁছানোর জন্য যানবাহনের তখন সাহায্য করতে পারি আমরা। যত বড় শিপমেন্ট ও যত দূরের পথই হোক না কেন, আমরা আমাদের ট্রাকের মাধ্যমে আপনাকে সেখানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবো। এছাড়াও যদি দক্ষ চালকের প্রয়োজন হয় সেক্ষেত্রেও আমরা সহায়তা করতে সক্ষম।
আপনাকে শুধু আমাদের সাথে যোগাযোগ করতে হবে মাত্র, আমরা আপনার প্রয়োজন মেটাতে কাজ করবো। ভরসা রাখুন আমরা যখন বলি আমরা আপনার পন্যসামগ্রী সরবরাহ করতে সক্ষম, এটি কোন গালগপ্প নয় বরং আপনার কল্যাণ সাধনে আমাদের তৈরি থাকার প্রতিশ্রুতি।
ওয়্যারহাউজ সেবা:
যখন আপনার পণ্যসামগ্রী জায়গার ধারণক্ষমতা অতিক্রম করে তখন সাহায্য করতে পারি আমরা। স্টোরিং, প্যাকেজিং ও ডেলিভারীর জন্য আপনার যখন অতিরিক্ত লোক প্রয়োজন তখন আমরা আছি আপনার পাশে। স্টোর সংক্রান্ত যেকোন সাহায্যের জন্য যোগাযোগ করুন আমাদের সাথে।
আমাদের ওয়্যাহাউজগুলো উন্নতমানের প্রযুক্তিসম্পন্ন এবং অভিজ্ঞ পর্যবেক্ষনের আওতাধীন। সিসিটিভি সুবিধার মাধ্যমে আমরা যত্নে রাখি আপনার পণ্যসামগ্রীর পাশাপাশি ব্যবসায়িক পরিকল্পনারও।
আমাদের লক্ষ্য সমগ্র ঢাকা জুড়েই আমাদের কার্যক্রম পরিচালনা করার। পাশাপাশি সর্বনিম্ন মূল্যে বাংলাদেশে সেবা প্রদান করার।

Exit mobile version