ই-কমার্স

ইনফিনিক্সের নতুন দুই হ্যান্ডসেট কোথায় পাওয়া যাচ্ছে? কি থাকছে ফোন দুটিতে!

By Baadshah

June 01, 2018

চীনা কোম্পানি ইনফিনিক্স বাংলাদেশের বাজারে এনেছে তাদের নতুন মডেলের মোবাইল ফোন হট এস থ্রি ও হট সিক্স প্রো। ৩১ মে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই হ্যান্ডসেট দুইটি উন্মোচন করে প্রতিষ্ঠানটি। ইনফিনিক্স ব্যবহারকারী গ্রাহকদের নিয়ে আয়োজিত এক `ফ্যানস মিট আপ` অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে মুঠোফোনটি আনুষ্ঠানিকভাবে সকলের সামনে আনা হয়।

এর আগে গত এপ্রিল মাসে পরীক্ষামূলকভাবে হট এস-থ্রী মডেলের কিছু ডিভাইস বাংলাদেশের বাজারে আনা হয়। ইনফিনিক্স জানায়, পরীক্ষামূলকভাবে শুরু হলেও সেসময় মুঠোফোনটির প্রতি গ্রাহকদের ব্যাপক আকর্ষণ ও চাহিদা দেখা যায়। আর সে কারণেই এবার আনুষ্ঠানিকভাবে এস-থ্রী এর বিক্রি শুরু করা হয়।

ইনফিনিক্স বাংলাদেশের ব্যবস্থাপক (পরিচালনা ও বিক্রয়) ও কান্ট্রি ম্যানেজার সাইফ মোহাম্মদ ইমরান খান অনুষ্ঠানে বলেন, “আমরা কিছুদিন আগে হট এস থ্রি বাংলাদেশের বাজারে আনি। খুব অল্প সময়ের মধ্যে তা গ্রাহকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে।” তিনি বলেন, ”সে সময় আমাদের সবগুলো সেট বিক্রি হয়ে যায়। যে কারণে আমরা হট এস থ্রি নতুন করে বাজারে আনছি। পাশাপাশি ঈদুল ফিতর সামনে রেখে আমরা হট সিক্স প্রো মডেলটি বাজারে ছাড়া হচ্ছে।”

হট এস থ্রির দাম রাখা হয়েছে ১২ হাজার ৯৯০ টাকা। আর ১৩ হাজার ৯৯০ টাকায় হট সিক্স প্রো কেনা যাবে। তবে ঈদ উপলক্ষে দারাজ ডটকমে হট সিক্স প্রো পাওয়া যাবে ১২ হাজার ৯৯০ টাকায়।

অনুষ্ঠানে জানানো হয়, তিন জিবি র‌্যাম আর ৩২ জিবি রমের দুটি মডেলেই থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ (ওরিও) অপারেটিং সিস্টেম। সেই সঙ্গে থাকছে ফোরজি কানেকটিভিটি; নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইন্টারনেট ব্যবহারের সময় অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ রাখার জন্য রয়েছে ফ্রিজার। দুটি সিম কার্ড ও মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা থাকছে ডিভাইসগুলোতে। দীর্ঘ সময় সচল রাখতে দুটি মডেলেই রয়েছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। আর ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ‘কুইক চার্জ’ প্রযুক্তি।

আপাতত দারাজ ডটকম ছাড়াও কিকসা ডটকম, পিকাবো ডটকম, অথবা ডটকমসহ অন্যান্য ই-কমার্স সাইট থেকে মোবাইল দুটি অনলাইনে কেনা যাবে। তবে এ বছরের মধ্যেই ডিভাইসগুলো শো রুমে পাওয়া যাবে বলে আশা করছে ইনফিনিক্স কর্তৃপক্ষ। সারা দেশে ইনফিনিক্সের ৯০টি কাস্টমার কেয়ার সেন্টার রয়েছে জানিয়ে ইমরান খান বলেন, তাদের নতুন দুটি মোবাইল ডিভাইসে এক বছরের ওয়ারেন্টি পাবেন ক্রেতারা। এছাড়া ডিভাইস কেনার ১০০ দিনের মধ্যে ডিসপ্লে ভাঙলে তা বিনামূল্যে একবার সারিয়ে দেওয়া হবে। সাত দিনের ফুল রিপ্লেসমেন্ট গ্যারান্টিও থাকবে এতে।

২০১২ সালে প্রতিষ্ঠিত চায়না ভিত্তিক মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান ইনফিনিক্স ২০১৬ এর ডিসেম্বরে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে। এখন পর্যন্ত বাংলাদেশে তাদের কয়েক হাজারের ওপরে গ্রাহক আছে বলে জানায় প্রতিষ্ঠানটি। এছাড়াও মোবাইলটির ৫০টি দেশে কয়েক কোটি গ্রাহক আছে।

এক নজরে কি থাকছে ফোন দুটিতে-

ইনফিনিক্স হট এস-থ্রী মুঠোফোনটিতে রয়েছে ১৮:৯ অনুপাতের ৫.৭ ইঞ্চি এইচডি ইনফিনিটি ডিসপ্লে। এর রেজল্যুশন ১৪৪০X৭২০ পিক্সেল।

আর ২০ মেগাপিক্সেল লো-লাইট সেলফি ক্যামেরার সাথে থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা দুইটিতেই থাকছে ডাবল ফ্ল্যাশ লাইট।

স্নাপড্রাগন ৪৩০ চিপসেট এর সাথে থাকছে অক্টাকোর ১.৪ গিগাহার্জ প্রসেসর। আর ব্যবহারকারীর গ্রাফিক্স এর অভিজ্ঞতা আরও কয়েকগুণ বাড়িয়ে দিতে এতে আছে অ্যাডেরনো ৫০৫ জিপিইউ।

২ টি সিম কার্ড সহ একটি মেমোরিকার্ড আলাদাভাবে একসাথে লাগানোর সুবিধা আছে ডিভাইসটিতে। মুঠোফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখতে এতে আছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

ইনফিনিক্স হট-সিক্স প্রো

১৮:৯ অনুপাতের ৬” ফুল এইচডি+ ইনফিনিটি ডিসপ্লের রেজল্যুশন ১৪৪০X৭২০ পিক্সেল।

এর ব্যাক ক্যামেরায় থাকছে দুইটি ক্যামেরার সংযোজন। ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল এর ডাবল রিয়ার ক্যামেরা। আর সামনে থাকছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। হট-থ্রী এর মতই এটিতেও ফ্রন্ট ও রিয়ার দুই ক্যামেরাতেই থাকছে ডাবল ফ্ল্যাশ লাইট।

স্নাপড্রাগন ৪২৫ চিপসেট এর সাথে থাকছে অক্টাকোর ১.৪ গিগাহার্জ, এবং গ্রাফিক্স এর জন্য আছে অ্যাডেরনো ৩০৮ জিপিইউ।

হট এস-থ্রী প্রো এবং হট-সিক্স প্রো দুইটি মডেলেই থাকছে সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন ৮.১ (ওরিও) অপারেটিং সিস্টেম। দুইটি ডিভাইসেই থাকছে ৩ জিবি র‍্যাম আর ৩২ জিবি রম।।

এছাড়াও সর্বশেষ চতুর্থ প্রযুক্তির নেটওয়ার্ক ফোর-জি কানেকটিভি সুবিধা থাকছে মুঠোফোনগুলোতে। আর নিরাপত্তার জন্য আছে ফেস আনলক সুবিধা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।