জনপ্রিয়

ইনফিনিক্স জিরো ৮ আই ইনফিনিক্স নিয়ে আসছে

By Baadshah

December 07, 2020

ভারতে লঞ্চ হয়ে গেল ইনফিনিক্স জিরো ৮ আই মোবাইল ফোনটির। গত অক্টোবর এ পাকিস্তানে চালু হয়েছিল এই মোবাইল ফোনটির। চলুন দেখে আসি ইনফিনিক্স জিরো ৮ আই এর স্পেসিফিকেশন।

ইনফিনিক্স জিরো ৮ আই তে দেওয়া হয়েছে ৬.৮৫ ইঞ্চি বিশিষ্ট ফুল এইচ ডি আই পি এস ডিসপ্লে যার রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০*২৪৬০ পিক্সেল। স্ক্রিন টু বডি এর অনুপাত ৯০.১%। এই মোবাইলটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ এবং ১৮০ হার্জ এর টাচ স্যাম্পলিং রেট।

চলুন এবার আলোচনা করা যাক এই মোবাইলটির ক্যামেরা সেকশন নিয়ে: ইনফিনিক্স জিরো ৮ আই তে ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেল এর প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর। এছাড়া সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে ২ টি ক্যামেরা যার প্রাথমিক ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল এর এবং ৮ মেগাপিক্সেল এর সেকেন্ডারি আল্ট্রাওয়াইড সেন্সর। ক্যামেরা সেকশন বেশ ভাল দেওয়া হয়েছে এখানে। উক্ত মোবাইলটির ওজন দেওয়া হয়েছে মাত্র ২১০.৫ গ্রাম এবং এর আয়তন ১৬৮.৭৪*৭৬.০৮*৯.০৭ মিলিমিটার।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির হার্ডওয়্যার নিয়ে: ইনফিনিক্স জিরো ৮ আই তে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৯০ টি প্রসেসর। অ্যান্ড্রোয়িড ভার্সন ১০ ব্যবহার করা হয়েছে এখানে। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‍্যাম এবং ফোন স্টোরেজ দেওয়া হয়েছে ১২৮ জিবি। এই ফোনটি হবে ৪জি। ২২৮ জিবি পর্যন্ত অতিরিক্ত স্টোরেজ ব্যবহার করা যাবে এখানে। ইউ এস বি টাইপ সি পোর্ট দেওয়া আছে ফোনটিতে। অন্যান্য মোবাইলের মত সকল সুবিধা পাওয়া যাবে এখানে। ইনফিনিক্স জিরো ৮ আই তে ব্যাটারি দেওয়া হয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার এর। ফাস্ট চার্জিং এর জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং ক্যাপাসিটি। সিংগেল চার্জে এখানে ৪৯ ঘন্টা পর্যন্ত ৪ জি তে কথা বলা যাবে। বেশ ভাল ব্যাটারি ব্যাকআপ দিবে এখানে।

এবার আলোচনা করা যাক ইনফিনিক্স জিরো ৮ আই এর মূল্য নিয়ে: ভারতে ইনফিনিক্স জিরো ৮ আই এর মূল্য নির্ধারন করা হয়েছে ১৪,৯৯৯ রুপি এবং সিলভার ডায়মন্ড ও ব্ল্যাক ডায়মন্ড রং এর জন্য নির্ধারন করা হয়েছে ১৮,৯৯৯ রুপি।