ফিচার

ইনফিনিক্স নোট ১২ দাম ও ফিচার জেনে নিন

By Baadshah

May 03, 2022

বাংলাদেশের স্মার্টফোন মার্কেটের তুমুল জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ বাজারে আনল প্রিমিয়াম ক্যাটাগরির নোট সিরিজ এর স্মার্টফোন ‘নোট ১২’। টেকপাড়ায় গুঞ্জন রয়েছে, কাঙ্ক্ষিত এই ডিভাইসটি ইনফিনিক্সের সর্বোচ্চ বিক্রিত হ্যান্ডসেট ‘নোট ১১ প্রো’ এর প্রধান প্রধান সব ফিচারকেও ছাড়িয়ে যাবে।

ইনফিনিক্সের নতুন মোবাইলের প্রতি দেশের তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সবসময় বেশ আগ্রহ থাকে। ধারণা করা হচ্ছে, এবার ‘ডিসপ্লে’কে গুরুত্ব দিয়ে এবং ‘অ্যামোলেড স্টানার’ স্লোগানে বাজারে আনা হল নোট সিরিজের সর্বশেষ এই স্মার্টফোনটি।

স্বাচ্ছন্দ্যময় ডিজিটাল জীবনের পথ সুগম করতে জনপ্রিয় এই চীনা ব্র্যান্ডটি কর্মদক্ষতা ও উৎপাদনমুখিতার কথা মাথায় রেখে প্রস্তুত করে সেরা স্মার্টফোন।

মনোমুগ্ধকর অ্যামোলেড ডিসপ্লের এই বাজেট স্মার্টফোনে রয়েছে, ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধা, ১২৮জিবি রম + ১১জিবি বর্ধিত র‌্যাম এবং হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর ও অন্যান্য সর্বাধুনিক ফিচার।

‘নোট ১২’ এর ইনফিনিটি ডিসপ্লে ব্যবহারকারীদের যেকোনো আলোতে বৃহদাকার পর্দায় ‘ক্রিস্টাল ক্লিয়ার’ দৃশ্য উপভোগের সুযোগ করে দেবে।

শক্তিশালী পারফরম্যান্সের জন্য ইনফিনিক্স ‘নোট ১২’ স্মার্টফোনে থাকছে ‘হেলিওজি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর’। সবধরনের মাল্টি টাস্কিং এ সক্ষম এই স্মার্টফোন ব্যবহারকারীদের ভিন্নমাত্রার নিরাপত্তা প্রদান করবে।

এছাড়া, প্রফেশনাল মোবাইল ফটোগ্রাফাররা ডিভাইসটিতে পাবেন সর্বোচ্চ ১১জিবি (৬জিবি+৫জিবি) বর্ধিত র্যামের অবিশ্বাস্য স্টোরেজ সুবিধা। ডিজিটাল বাংলাদেশের এই সময়ে নতুন প্রজন্মকে তাদের মোবাইল সেট-এ নানান মাল্টিডাইমেনশনাল কাজ করতে হয়। এক্ষেত্রে আকর্ষণীয় ও উচ্চ-পারফরম্যান্সের ‘নোট ১২’ হতে পারে তরুণ প্রজন্মের শীর্ষ পছন্দ!

‘নোট ১২’ ডিভাইসে থাকছে উন্নতমানের ৫০০০এমএএইচ ইন্টেলিজেন্স ব্যাটারি এবং ৩৩ওয়াট সুপার চার্জ সুবিধা। এর ফলে হঠাৎ করে স্মার্টফোনের চার্জ কমে যাওয়া ও ব্যাটারির পারফরম্যান্স এর অবনমন ঘটবে না এবং ডিভাইসটি নির্বিঘ্নে সারাদিন ব্যবহার করা যাবে।

বর্তমান মোবাইল ব্যবহারকারীদের মধ্যে চীনা এই ব্র্যান্ডটিকে ঘিরে রয়েছে বাড়তি প্রত্যাশা। ‘নোট ১২’ এর অন্যতম আরো ফিচারের মধ্যে রয়েছে, এক্সঅ্যারিনা-ডারলিংক ২.০ (যাতে ব্যাটারির সক্ষমতা বাড়াতে ডিভাইস ব্যবহারের প্যাটার্ন বুঝা যায়), তাপমাত্রা নিয়ন্ত্রণ, মেমোরি ফিচার এবং সর্বোচ্চ গেমপ্লে পারফরম্যান্স সুবিধা; এছাড়া, কোর টেম্পারাচার ৬ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত কমাতে ৬-লেয়ার গ্রাফিন কুলিং সিস্টেম, সংস্পর্শ ছাড়াই, আরো সহজে ও কার্যকরভাবে কাজ করার জন্য একাধিক এআই ভয়েস অ্যাসিসটেন্ট; আরো আছে, চমৎকারভাবে মাল্টিটাস্কিং করার জন্য এক্সওএস ফিচার। তাই ফোন ব্যবহারকারীরা একই স্ক্রিনে মাল্টিটাস্ক ছাড়াও, একাধিক উইন্ডো খোলা, ভিডিও দেখা এবং গেমস খেলার মতো কাজ করতে পারেন।

তিনটি বিশেষ রঙে ’নোট ১২’ পাওয়া যাবে বাজারে। এগুলো হচ্ছে, ‘ফরেস্ট ব্ল্যাক’, ‘সানসেট গোল্ডেন’, ‘জুয়েল ব্লু’ ও ডিভাইসটির দাম ধরা হয়েছে ১৮ হাজার ২৯৯ টাকা।