ই-কমার্স

ইভ্যালির ভাগ্য অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে

By Baadshah

October 20, 2021

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনায় পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দিয়েছেন হাইকোর্ট। এ খবরে কিছুটা আশার আলো দেখছেন ইভ্যালিতে বিনিয়োগ করা লাখ লাখ গ্রাহক। তবে ইভ্যালি কি আবার স্বাভাবিকভাবে ব্যবসা পরিচালনায় ফিরতে পারবে নাকি প্রতিষ্ঠানটি অবসায়ন হবে- এসব প্রশ্নও জেগেছে গ্রাহকদের মাঝে।

এ বিষয়ে গঠিত বোর্ডের চেয়ারম্যান, আইনজীবী ও ইভ্যালির গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিষয়টি অনেকটা নির্ভর করছে ইভ্যালি নিয়ে অডিট রিপোর্টে কি উল্লেখ করা হবে তার ওপর। অর্থাৎ ইভ্যালির ভাগ্য নির্ভর করছে অডিট রিপোর্টের ওপর।

এদিকে, ইভ্যালির প্রতারিত গ্রাহকরা বোর্ড গঠনের খবরে আশান্বিত হলেও তারা চাচ্ছেন কারাগারে থাকা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলকে বোর্ডে রেখেই সব কিছু পরিচালনা করা হোক।

তারা মনে করছেন, ইভ্যালির মালিক তিনি, তিনিই ভালো জানেন ইভ্যালি কীভাবে চালাতে হবে। তবে বোর্ডের চেয়ারম্যান আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক বলছেন, গ্রাহকদের এ চাওয়া পূরণ করা সম্ভব নয়। কারণ কারাগারে থাকা রাসেলকে বোর্ডে রাখার কোনো সুযোগ নেই। মহামান্য হাইকোর্ট পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দিয়েছেন।