অনলাইন কোর্স

ইমোশনাল ইনটেলিজেন্স নিয়ে বিআইবিএমের করপোরেট প্রশিক্ষণ

By Baadshah

June 15, 2022

বেসিস ইন্সটিটিউট অফ টেকনলজি এন্ড ম্যানেজমেণ্টের (বিআইটিএ্ম) আয়োজনে দেশের অন্যতম শীর্ষস্থানীয় সফটওয়ার তৈরিকারক কোম্পানী ডাব্লিউপি ডেভেলপা্রের অফিসে শুরু হয়েছে Achieving Excellence with Emotional Intelligence শীর্ষক একটি এক্সক্লুসিভ কর্পোরেট ট্রেনিং প্রোগ্রাম। ৪ দিন ব্যাপী এই ট্রেনিংটি পরিচালনা করছেন প্রথিতযশা কর্পোরেট ট্রেনার এবং ইমোশনাল ইন্টেলিজেন্সের উপর বাংলাদেশের একমাত্রে আন্তর্জাতিক স্বীকৃত ট্রেনার এবং কোচ রুশদিনা খান। কর্মক্ষের্ম ত্রে নিজের আবেগগুলোকে গুছিয়ে নিয়ে সেগুলোকে বিশেষ উপায়ে পরিচালনার মাধ্যমে নিজের উন্নতি করা ইমোশনাল ইন্টেলিজেন্সের লক্ষ্য।

বিআইটিএম এর সিইও তালকদার ু মোঃ সাব্বির বলেন – “যদিও আমরা মলতূ সফটওয়্যার সেবাখাতে দক্ষ জনবল প্রস্তুত করা নিয়ে কাজ করি এবং মলতু ফ্রেশারদের ইন্ডাস্ট্রি রেডি করতেই কাজ করে থাকি, তবে এর পাশাপাশি এই ইন্ডাস্ট্রিতে মিড লেভেল ম্যানেজমেন্ট তৈরী করাটাও আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ।র্ণ ইমোশনাল ইন্টালিজেন্সের মত আরো অনেক ট্রেইনিং আমরা অচিরেই নিয়ে আসছি। যে কোন কোম্পানি তাদের কর্মীদের এমন ট্রেইনিং দিতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করার আমন্ত্রণ রইল।”

উল্লেখ্য, বি আই টি এম বিগত ১ দশকের বেশি সময় ধরে আইটি এবং সফটওয়্যার সেবাখাতে মানবসম্পদ উন্নয়নের কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ৫০ হাজারের বেশি নবীন শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষন গ্রহন করেছেন এবং দেড়শোটির বেশি দেশী এবং বিদেশী প্রতিষ্ঠান তাদের কর্মীদের ইনহাউজ ট্রেইনিং করানোর জন্য BITM কে বেছে নিয়েছে।