TechJano

ইয়্যুথ ক্যারিয়ার ইনস্টিটিউট-এর ই-লার্নিং প্লাটফর্ম উদ্বোধন

ইয়্যুথ ক্যারিয়ার ইনস্টিটিউট-এর ই-লার্নিং প্লাটফর্ম উদ্বোধন করা হয়েছে। ৩ ডিসেম্বর (শনিবার), ২০২২ তারিখে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট-এ জমকালো আয়োজনের মাধ্যমে উদ্বোধন করা হলো ইয়্যুথ ক্যারিয়ার ইনস্টিটিউট-এর ই-লার্নিং প্লাটফর্ম।

১১ জন অভিজ্ঞ মেন্টরদের নিয়ে দেশের যুবসমাজের ক্যারিয়ার নিয়ে কাজ করতে থাকা এই অর্গানাইজেশনটির নবযাত্রা।

উক্ত আয়োজনটিকে অলংকৃত করতে প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ-এর নির্বাহী চেয়ারম্যান- নাসরিন আফরোজ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ-এর ম্যানেজিং ডিরেক্টর- ড. বিকর্ণ কুমার ঘোষ এবং অ্যাস্পায়ার টু ইনোভেট-এর প্রজেক্ট ডিরেক্টর- ড. দেওয়ান মাহমুদ হুমায়ূন কবির।

তাছাড়া, উপস্থিত তরুণ-তরুণীদের ক্যারিয়ার নিয়ে অনুপ্রেরণা-মূলক ও দিকনির্দেশনা-মূলক বক্তব্য রাখেন বেশ কয়েকজন আমন্ত্রিত বক্তা। অনুষ্ঠানের পিআর পার্টনার ছিল স্টোরিটেলার পিআর।

দেশের যুবসমাজের দক্ষতা বিকাশে একাগ্র Youth Career Institute এর এই নতুন যাত্রা আরো অনেক উদ্যমী ও দক্ষ জনবল তৈরি করবে বলে মনে করেন, প্রতিষ্ঠাতা রুহুল আরেফিন দিপু।

তিনি জানান, এই আয়োজনের মাধ্যমে উন্মোচিত হয়েছে ই-লার্নিং প্লাটফর্মটির ওয়েবসাইট ও মোবাইল আ্যাপ, যা দ্বারা খুব সহজেই যেকোনো শিক্ষার্থী অনলাইন কোর্স-এ ভর্তি হয়ে অভিজ্ঞ ও দেশসেরা প্রশিক্ষকদের প্রশিক্ষণে দক্ষতা বিকাশ করতে পারবে।

তিনি আরো আশা ব্যক্ত করেন যে, ইয়্যুথ ক্যারিয়ার ইনস্টিটিউট-এর এই ই-লার্নিং প্লাটফর্মটি দেশের শিক্ষিত বেকারের হার কমিয়ে, একটি দক্ষ ও সৃজনশীল যুবসমাজ তৈরি করতে সক্ষম।

Exit mobile version