নতুন পন্য

ইয়ংনুয়োর অ্যান্ড্রয়েড ক্যামেরা, চলবে ক্যাননের লেন্স

By Baadshah

November 14, 2018

অ্যান্ড্রয়েড চালিত ক্যামেরা তৈরি করে তাক লাগিয়ে দিল চীনা সংস্থা ইয়ংনুয়ো। এখানেই শেষ নয়। এবার আসছে অ্যান্ড্রয়েডচালিত আরও উন্নত প্রযুক্তির ক্যামেরা, যাতে ব্যবহার করা যাবে ক্যাননের সব লেন্স। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ক্যামেরার ঝলক। বিশেষজ্ঞরা বলছেন ক্যামেরা প্রযুক্তিকে আরও এক ধাপ এগিয়ে দিল এই ইয়ংনুয়ো YN450।

সম্প্রতি ক্যামেরার বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে ক্যামেরায় রয়েছে ফোর থার্ড সেন্সর। এছাড়া রয়েছে কোয়ালকমের অক্টাকোর প্রসেসর।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী ক্যামেরাটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফোর থার্ড সেন্সর। এর মাধ্যমে ছবির প্রকৃত রূপ পাওয়া যাবে। ইয়ংনুয়ো ওয়াইএন৪৫০ ক্যামেরায় ৩০ এফপিএস ৪কে ভিডিও করা যাবে। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যবহার করা যাবে ৩জি ও ৪জি নেটওয়ার্ক। কাজ করবে ওয়াইফাইও।

ক্যামেরাটিতে থাকছে কোয়ালকমের অক্টাকোর প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েডের নোগাট সংস্করণ।তিন জিবি র‌্যামের এ ফোনে রয়েছে ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ, যা মেমরি কার্ড ব্যবহার করে আরও ৩২ জিবি বাড়ানো যাবে।

ক্যামেরাটির পিছনে রয়েছে ৫ ইঞ্চি টাচক্রিন। থাকবে স্টিরিও মাইক ও ৩ দশমিক ৫ এমএম হেডফোন জ্যাক। সঙ্গে আছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।

বিশেষজ্ঞরা বলছেন, ডিএসএলআরকে যেমন টক্কর দিয়েছে মিররলেস ক্যামেরা তেমনই ভবিষ্যতে মিররলেস ক্যামেরাকে টক্কর দিতে পারে এই নতুন প্রযুক্তি। স্মার্টফোনের ক্যামেরায় অপটিক্যাল জুম নেই বলে যারা হা হুতাস করেন তাদেরও সাধ মেটাবে এই প্রযুক্তি।

আরও পড়ুন:

মিররলেস দুই ক্যামেরা আনলো নাইকন

ফটোগ্রাফারদের জন্য নিকনের নতুন ক্যামেরার দাম কত?