করপোরেট

ইয়ামাহার নতুন দুটি মডেল আনল এসিআই,জেনে নিন বিস্তারিত

By Baadshah

May 15, 2018

বাংলাদেশের বাজারে নতুন দুইটি মডেলের মোটরবাইক এনেছে এসিআই মটরস। জাপানের জনপ্রিয় মোটর বাইক ব্র্যান্ড ইয়ামাহার এই মডেল দুইটি হলো ইয়ামাহা এফজেডএস ডাবল ডিস্ক ভার্সন এবং আর ওয়ান ফাইভ ভার্সন থ্রি। গতকাল সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে ইয়ামাহার মোটরসাইকেল নতুন দুই ভার্সন অবমুক্ত করা হয় ।ইয়ামাহার এফ জেড এস ডাবল ডিস্ক ও আর ওয়ান ফাইভ ভি থ্রি মডেলের মোটরসাইকেল গতকাল থেকে বিক্রি শুরু করে প্রতিষ্ঠানটি । প্রথম দিনে ৫ কোটি টাকার মোটরসাইকেল বিক্রয় আদেশ পেয়েছে বলে জানিয়েছে এসিআই।

গতকাল নতুন এই মডেলের বাজারজাতকরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ইয়ামাহা এফ জেড এসের দাম পড়বে ২ লাখ ৬৫ হাজার টাকা। প্রতি লিটার তেলে এটি ঢাকায় ৩২ থেকে ৩৮ কিলোমিটার পর্যন্ত চলবে। ঢাকার বাইরে ৪০ কিলোমিটার চলবে। আর ওয়ান ফাইভ ভি থ্রি মডেলের ১৫৫ সিসি মোটরসাইকেলের দাম পড়বে ৫ লাখ ২৫ হাজার টাকা। এ মডেলের মোটরসাইকেল প্রতি লিটারে ২৫ কিলোমিটার পর্যন্ত চলবে। মডেল দুটি নীল, হলুদ ও কালো রঙে পাওয়া যাবে। এক বছর বা ১ হাজার ২০০ কিলোমিটার পর্যন্ত ফ্রি সার্ভিস দেওয়া হবে।

সন্ধ্যায় মোটরসাইকেল দুটি অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক এফ. এইচ আনসারি এবং এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাশ উপস্থিত ছিলেন । বাংলাদেশের বাজারে ইয়ামাহা এফজেএস জনপ্রিয় মোটরসাইকেল। অন্যদিকে স্পোর্টস সেগমেন্টে তরুণ মন জয় করেছে আর ওয়ান ফাইভ। এতদিন বাজারে আর ওয়ান ফাইভের ভার্সন টু পাওয়া যেত। আজ উদ্বোধনের পর বাজারে আসবে ভার্সন থ্রি।

নতুন সংস্করণে পূর্বের সবকিছুকেই আরও প্রযুক্তি নির্ভর ও স্টাইলিশ করে গড়ে তোলা হয়েছে। বিশেষ করে বাইকটির নকশা, ইঞ্জিনের ক্ষমতা এবং ডিসপ্লেসহ ইলেক্ট্রো-মেকানিক্যাল সব যন্ত্রাংশই চালকের সুবিধা, দ্রুত গতি ও নিয়ন্ত্রণের কথা মাথায় রেখে নিখুঁত করা হয়েছে। আর ওয়ান ফাইভের প্রথম সংস্করণই সারা বিশ্বের বাইকারদের মধ্যেই ছিল তুমুল জনপ্রিয়। এর পেছনে শুধু বাইকটির দুর্দান্ত গতি কিংবা নিয়ন্ত্রণ ক্ষমতা নয় বরং স্টাইলের ভূমিকা রয়েছে।