TechJano

উইটসা পুরস্কার গ্রহণ করল মাইসফটের মাইহেলথ বিডি

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) আয়োজিত উইটসা অ্যাওয়ার্ড সেলিব্রেশন, ২০২০ অনুষ্ঠানে গতকাল সোমবার উইটসা পুরস্কার গ্রহণ করল মাইসফটের মাইহেলথ বিডি। গত ১৯ নভেম্বর টুয়েন্টি-টুয়েন্টি ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন টেকনোলজির সম্মেলনে উদ্ভাবনী ই-স্বাস্থ্য সমাধান বিভাগে রানার আপ হয় দেশের স্বাস্থ্যসেবাখাতের অত্যাধুনিক সেবাদাতা প্রতিষ্ঠানটি। ডব্লিউআইটিএসএ বা উইটসা হলো বিশ্বের তথ্যপ্রযুক্তি শিল্পের শীর্ষস্থানীয় স্বীকৃত আন্তর্জাতিক সংস্থা। বিশ্বের ৮০টির বেশি দেশ এর সদস্য। এবারে যে ১০টি বিভাগে রানার আপ পুরস্কার দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে মাইহেলথ বিডি। ওয়ার্ল্ড আইটি সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) প্রতিবছর এই পুরস্কারের আয়োজন করে থাকে। তথ্যপ্রযুক্তি খাতে একে সম্মাজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়।
দেশের সফটওয়্যার খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মাইসফট লিমিটেডের স্বাস্থ্যসেবা খাতের অন্যতম উদ্যোগ মাইহেলথবিডি ডটকম । ওয়েব এবং অ্যাপ্লিকেশন মাধ্যমে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা গ্রহণের প্ল্যাটফর্ম এটি। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসকেরা এই প্লাটফর্মে যুক্ত হয়েছেন। প্রায় ৫০ হাজারেরও বেশি সেবা গ্রহীতা মাইহেলথবিডি ডট কমের টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এছাড়াও মাইসফট লিমিটেড এর অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা নিয়মিত বিনা মূল্যে স্বাস্থ্য পরামর্শ দিচ্ছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভারচুয়ালি উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, সম্মানিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং উইটসা’র ইমেরিটাস চেয়ারম্যান ইয়ভোন্যে চিউ। মাইহেলথের পক্ষ থেকে পুরস্কার গ্রহন করেন মাইসফট এর ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হক। তিনি বলেন, দীর্ঘদিন ধরে মাইসফট দেশের সফটওয়্যার খাতে গুরুত্বপূর্ণ সেবা দিয়ে যাচ্ছে। করোনাকালে মাইহেলথ বিডি স্বাস্থ্যসেবা খাতে অসাধারণ কাজ করেছে।

Exit mobile version