TechJano

এইচটিটিপুলের প্যারেন্ট কোম্পানি আলেফ হোল্ডিংয়ের সাথে ৪৭ কোটি ইউএস ডলারের শেয়ারে সম্মত হয়েছে সিভিসি ফান্ড

পৃথিবীর শীর্ষস্থানীয় ডিজিটাল মিডিয়া কোম্পানিগুলোর বৈশ্বিক পার্টনার এবং এইচটিটিপুলের প্যারেন্ট কোম্পানি আলেফ হোল্ডিং (“আলেফ”)। সম্প্রতি কোম্পানিটি ঘোষণা করেছে যে, তারা শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রাইভেট ইকুইটি ফার্ম, সিভিসি ক্যাপিটাল পার্টনারস (সিভিসি)-এর সাথে পার্টনারশিপে যাচ্ছে। এই পার্টনারশিপের ফলে সিভিসি ফান্ড VIII আলেফ-এ একটি ছোট শেয়ার নেবে। এই লেনদেন গতানুগতিক সব শর্তের অধীন এবং আগস্ট ২০২১ এর মধ্যে এটি ঘটবে বলে আশা করা যাচ্ছে।
বিশ্বব্যাপী ৯০টির বেশি মার্কেটে নিজেদের কার্যক্রম পরিচালনা করে ২০০ কোটি ভোক্তার কাছে পৌঁছেছে আলেফ। টুইটার, ফেসবুক, লিংকডইন, স্ন্যাপচ্যাট, টুইচ, টিকটক-এর মতো শীর্ষস্থানীয় ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর ডিজিটাল অ্যাডভার্টাইজিং সেলসের প্রতিনিধি হিসেবে কাজ করে কোম্পানিটি। এভাবে তারা নতুন এবং পিছিয়ে পড়া বাজারগুলোতে প্ল্যাটফর্মগুলোকে প্রবেশাধিকার দেয়। একইসাথে তাদের পরিপূর্ণ সেবার প্যাকেজ বিজ্ঞাপনদাতাদের নিজেদের ডিজিটাল মার্কেটিং বিনিয়োগের সর্বোচ্চ মূল্য পেতে সাহায্য করে।
আলেফ হোল্ডিংয়ের প্রতিষ্ঠাতা ও সিইও গ্যাস্টন টারাটুটা বলেন, “আমরা বৈশ্বিকভাবে ডিজিটাল অ্যাডভার্টাইজিংয়ের প্রবেশাধিকারে একটি সমতা আনতে চাই। ডিজিটাল মিডিয়াগুলোর কারণে ব্যবসাগুলোর কাছে অর্থনৈতিক উন্নতি ও সমাধানের নতুন রাস্তা খুলে যাচ্ছে, অ্যানালগ পৃথিবীতে যা ছিল না। সারা পৃথিবী জুড়ে প্রতিটি বাজারে ডিজিটাল মিডিয়ার বিশাল চাহিদা আমরা দেখতে পাচ্ছি, সিভিসি-র এই গুরুত্বপূর্ণ বিনিয়োগ তারই প্রতিফলন। সিভিসি-র সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার অনেক উপকারিতা রয়েছে। তাদের অভিজ্ঞতা এবং কোম্পানির পোর্টফোলিও দুই প্রতিষ্ঠানের জন্যই দারুণ নেটওয়ার্ক ইফেক্ট সৃষ্টি করবে। একসাথে কাজ করার মাধ্যমে আমাদের বৈশ্বিক পার্টনারশিপকে আরো বিস্তৃত করা এবং প্রতিটি জায়গায় আমাদের পার্টনার ও স্থানীয় বিজ্ঞাপনদাতাদের সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত।”
সিভিসি-র একজন ম্যানেজিং পার্টনার স্টিভেন বাইস বলেন, “একটি ব্যাতিক্রমী শীর্ষস্থানীয় কোম্পানি তৈরি করা বিশ্বমানের একটি ম্যানেজমেন্ট টিমের সাথে যুক্ত হওয়াটা আনন্দের ব্যাপার। আলেফ একটি আকর্ষণীয় বৈশ্বিক ডিজিটাল মিডিয়া বাজারে তাদের কার্যক্রম পরিচালনা করে। এছাড়া, তাদের ডিজিটাল মিডিয়া পার্টনারদের সাথে স্বতন্ত্র সম্পর্কের মাধ্যমে দ্রুত বৃদ্ধির ইতিহাস রয়েছে। বৈশ্বিকভাবে, বিজ্ঞাপনদাতা ও ডিজিটাল মিডিয়া পার্টনারদের আলেফ যেভাবে সহযোগিতা করছে, তার ওপর আমাদের দৃঢ় বিশ্বাস রয়েছে। ইউরোপ, আমেরিকা ও এশিয়ায় আমাদের ২৪টি স্থানীয় অফিসের নেটওয়ার্কের মাধ্যমে আমরা এই ক্রমবর্ধমান ব্যবসাকে সমর্থন করে যেতে চাই।”
আলেফের জন্য একটি গুরুত্বপূর্ণ বিকাশ ও গতির পর্যায়ের পর এই বিনিয়োগটি হচ্ছে। ২০২১ সালে মোট ১০০ কোটি ইউএস ডলার অ্যাডভার্টাইজিং সেলস আয়ের পথে রয়েছে কোম্পানিটি। ২০২০ সালে তারা গুরুত্বপূর্ণ বৃদ্ধির সাথে সাথে ৪৭ কোটি ৫০ লাখ ইউএস ডলার সেলস অর্জন করেছিল।
সম্প্রতি আলেফ ইমরান খানকে তাদের বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছে। এতে তাদের দলে অনেক অভিজ্ঞ একজন এসে যুক্ত হলেন—আলিবাবা ও স্ন্যাপের মতো ইতিহাসের বৃহত্তম দু’টি টেক আইপিও-র চিফ স্ট্র্যাটেজি অফিসার ছিলেন ইমরান খান। এছাড়াও, সম্প্রতি আলেফ অ্যাড ডায়নামোকে কিনে নিয়েছে, যার ফলে আফ্রিকায় তাদের অবস্থান বিস্তৃত হয়েছে। বর্তমানে আইএমএস (ইন্টারনেট মিডিয়া সার্ভিসেস), এইচটিটিপুল, অ্যাড ডায়নামো ও সোশ্যাল স্ন্যাক—নিজেদের এসব কোম্পানির মাধ্যমে আলেফ ইউরোপ, আমেরিকা, এশিয়া ও আফ্রিকায় তাদের বিস্তৃত উপস্থিতি নিশ্চিত করছে। শীঘ্রই তারা নতুন বাজারে তাদের বিস্তারের ঘোষণা দেবে।
২০০৫ সালে সিইও গ্যাস্টন টারাটুটার প্রতিষ্ঠিত আইএমএস (ইন্টারনেট মিডিয়া সার্ভিসেস)-এর মাধ্যমে আলেফ-এর জন্ম হয়।

Exit mobile version