TechJano

একশ টাকার প্রাইজবন্ডের ‘ড্র’ অনুষ্ঠিত, আপনারটাও মিলিয়ে নিন

১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৯২তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ জুলাই) ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) মো. সেলিম রেজা’র সভাপতিত্বে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতি সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৫১টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ এবং খস এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

উপরোক্ত সিরিজগুলোর অন্তভুর্ক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয় এবং নিম্নে বর্ণিত সংখ্যার বন্ডগুলো সাধারণভাবে প্রতি সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। উদাহারণস্বরূপ বন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে ওপরে উল্লিখিত প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে। অনুরূপভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য। উল্লেখ্য, আয়কর অধ্যাদেশ-১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ থেকে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ থেকে ২০% হারে উৎসে কর কর্তন করার বিধান রয়েছে।

১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডগুলোর বিভিন্ন পুরস্কারের বিস্তারিত বিবরণ নিচে দেওয়া হলো: এই ‘ড্র’ তে ০০০০০০১ হতে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডগুলো থেকে নিম্নলিখিত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে:

১ম পুরস্কার টাঃ ৬,০০,০০০ /= ০৩৩৯২৬৭

২য় পুরস্কার টাঃ ৩,২৫,০০০ /= ০৭৬৪৬৪০

৩য় পুরস্কার প্রতিটি ১,০০,০০০ /= টাকার মোট ২টি

০৫৪৪৬৮৪, ০৮২৫৩১৭

৪র্থ পুরস্কার প্রতিটি ৫০,০০০/= টাকার মোট ২টি

০৪২৫৮৪৫, ০৭৬৭৭৪৩

৫ম পুরস্কার প্রতিটি ১০,০০০ /=টাকার মোট ৪০টি

০০২২০১১, ০২২৭০৪৯, ০৩৫৮৪১০, ০৫৮৩৭৭৮, ০৮৩৩১৮০, ০০৬৮৯৩৪, ০২৪১৮৬১, ০৪০৯৫০৮, ০৫৯৭৮৯৩, ০৮৬৮৯৯২, ০০৮৩০২৪, ০২৪২১৪১, ০৪৪০১৩৮, ০৬০৩৪৮০, ০৮৭২৪৭৮, ০১৬৩৭৪৭, ০২৫৭৬১০, ০৫১৯৩৩৫, ০৬৫৫০৭১, ০৯০৯৪৯৪, ০১৭৪৫৯৭, ০২৮৯৮৭৪, ০৫৪৪৭৬৯, ০৬৫৭৯৭৮, ০৯১৪০৪১, ০১৭৭৪১৯, ০৩২১৩৯১, ০৫৫৬২১৮, ০৭১৭১৯৪, ০৯২৩২৪১, ০১৮১৮৫৩, ০৩২২০৮৫, ০৫৬১৮২৪, ০৭১৭৪৪২, ০৯৫৪৯৬৭, ০২২৫৯২১, ০৩২৯০০৩, ০৫৭৩৩৩০, ০৮১৭২৮৬, ০৯৫৮৫৬৭। বিজ্ঞপ্তি

Exit mobile version