নতুন পন্য

এখন তারহীন হেডফোন টেক-সই

By Baadshah

December 16, 2019

সঙ্গীত প্রেমী, অডিও-ভিজ্যুয়াল সম্পাদনকারী এবং কলসেন্টারে কর্মরতদের জন্য তারহীন প্রযুক্তির হেডফোন নিয়ে এসেছে টেকরিপাবলিক। জাবরা মুভ স্টাইল সংস্করণের এই ব্লুটুথ হেডফোনটির মাধ্যেমে গান চালানো, থামানো ও বন্ধকরাই নয় স্কিপ করে পরের গান শোনা যায় আঙুলের আলতো পরশেই। গান শুনতে শুনতে যদি ফোন আসে তবে ব্যবহারকারী ইচ্ছে করলে তা গ্রহণ বা প্রত্যাখ্যাণ করতে পারেন।

এমনকি মাল্টিফাংশনাল বোতামের মাধ্যমে ‘ডাবল ট্যাপ’ করে মিসড কল বা শেষ নম্বরে কলও করা যায়। আছে ভয়েস কলিং সুবিধাও।

দীর্ঘ ১৫০ বছর ধরে ধারাবাহিক গবেষণা ও উন্নয়নের মাধ্যমে হেডফোনের শব্দের স্বচ্ছতা, ঘনত্ব ও পরিমিতিবোধকে বিবেচনা করেই এই হেডফোনে শ্রোতার কানের জন্য স্বাস্থ্য বান্ধব ‘ডিজিটাল শব্দ ব্যবস্থাপনা’ প্রযুক্তি ব্যবহৃত হয়েছে হেডসেটটিতে। এছাড়াও নকশায় কেবল নান্দনিকতায় নয়; নজর দেয়া হয়েছে ব্যবহার বান্ধবতার দিকেও। এতে ব্যবহৃত হয়েছে স্টেইনলেস স্টিলের হেডব্যান্ড। ফলে এটি যেমনটা সহজেই ভেঙ্গে যায় না; কানের ওপর আলতো ভাবে লেগে থাকলেও চেপে ধরে না।

যেকোনো ব্লুটুথ সুবিধা ফোন, কম্পিউটার, ট্যাবলেটের সঙ্গে জুড়ে ব্যবহার করা যায়। তিন সেকেন্ড সংযুক্ত হয়; জোড় বাঁধলে সহসা বিচ্ছিন্ন হয় না। আবার তারেও সঙ্গে জুড়ে ব্যবহার করা যায়। অপারেটিং সিস্টেম বা মডেল ভিন্নতায় কোনো সমস্যা হয় না। ব্যবহার করা যায় আকাশ পথেও। ১২ দিন স্ট্যান্ডবাই থাকে। একবার পূর্ণ চার্জে চলে টানা ১৪ ঘণ্টা। এক বছরের ওয়ারেন্টিযুক্ত এই হেডফোনটি মিলছে ছয় হাজার ৯০০ টাকায়।