TechJano

এমএফএস-এর অপব্যবহার রোধে চাঁদপুরে বিকাশের কর্মশালা

????????????????????????????????????

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে চাঁদপুরে সম্বন্বয় কর্মশালা আয়োজন করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

চাঁদপুরের স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা, বিকাশের ডিস্ট্রিবিউটর ও এজেন্টরা সম্প্রতি অনুষ্ঠিত এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

উক্ত কর্মশালায় বিকাশের হেড অব এক্সর্টানাল অ্যাফের্য়াস এ কে এম মনিরুল করিম ও চাঁদপুর জেলা পুলিশের সদর সার্কেল অ্যাডিশনাল এসপি জাহেদ পারভেজ চৌধুরী উপস্থিত ছিলেন।

এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টগন কি ধরনের পদক্ষেপ নিতে পারেন, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে সহজে অপব্যবহারের তথ্য দেয়া যেতে পারে এবং তারা অপব্যবহার রোধে কি ভূমিকা পালন করতে পারেন, ইত্যাদি বিষয়ে কর্মশালায় বিস্তারিত আলোকপাত করা হয়।

উল্লেখ্য, এমএফএস সেবার অপব্যবহার রোধে বিকাশ সারাদেশের বিভিন্ন জেলায় এজেন্ট ও ডিস্ট্রিবিউটরদের জন্য এ ধরনের কর্মশালা নিয়মিত আয়োজন করে আসছে।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

Exit mobile version