বিশেষ প্রতিবেদন

এসিসিএ বাংলাদেশ শতাধিক ফাইনান্সিয়াল এক্সপার্টকে সনদ প্রদান করলো

By Baadshah

February 07, 2020

এসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফাইড একাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশ সম্প্রতি শতাধিক ফাইনান্সিয়াল এক্সপার্টকে সনদ প্রদান করেছে। ৬ ফেব্রæয়ারি, বৃহস্পতিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে সর্বমোট ১২৪ জনকে এ সনদ প্রদান করা হয়। এর মধ্যে ৯০ জন এসিসিএ সদস্য এবং ৩৪ জন এফসিসিএ সদস্য হিসেবে এ সনদ অর্জন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর শিক্ষা মন্ত্রণালয় এর মাননীয় উপমন্ত্রী জনাব ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, এমপি এবং গেস্ট অব অনার হিসেবে সামিট কমিউনিকেশন এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব মো: আরিফ আল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিদের সামনে ‘বিজনেস পার্টনার অব দ্য ফিউচার’ নামক একটি তথ্যচিত্র উপস্থাপন করেন এসিসিএ বাংলাদেশ এর সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার জনাব মো: সাফায়াত আলী চয়ন। এর আগে এসিসিএ গ্লোবাল এর কান্ট্রি হেড (বাংলাদেশ) জনাব আহসানুল হক বাশার আগত অতিথি ও উপস্থিত সকলকে স্বাগত জানান।

প্রতি বছরের ন্যায় এসিসিএ বাংলাদেশ এর পক্ষ থেকে দুজন ফাইনান্সিয়াল এক্সপার্টকে প্রদান করা হয় ‘ন্যাশনাল এডভোকেসি এওয়ার্ড ২০১৯’। এ বছর বিজয়ী হিসেবে সিজান এম চৌধুরী এবং রানার-আপ হিসেবে মহসিনা খানম এ পুরস্কার অর্জন করেন। এছাড়া এসিসিএ বাংলাদেশ এর সামগ্রিক কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য মেম্বার এডভাইজরি কমিটি (ম্যাক) এর ৮ জন সদস্যকে সনদ এবং এফআরসি ওয়ার্কিং গ্রæপ এর সদস্য হিসেবে ৯ জন এসিসিএ সদস্যকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সনদ ও পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘আমরা বিশ্বাস করি যে অর্থনীতির বিকাশ ও সমৃদ্ধির ক্ষেত্রে হিসাবরক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ কারণেই এ পেশাটিকে এগিয়ে নেয়ার মাধ্যমে সমাজকে আরও স্বচ্ছ ও সুন্দর করে গড়ে তুলতে বিশ^ব্যাপী কাজ করতে হবে। এ যাত্রাপথে আমি এসিসিএ’র সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’

প্রসঙ্গত, এসিসিএ বর্তমানে বাংলাদেশে ৫ হাজার শিক্ষার্থী ও প্রায় ৪০০ জন সদস্যকে শিক্ষা-সেবা প্রদান করছে।