ইভেন্ট

“ওমেন এম্পাওয়ারমেন্ট সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে জানুয়ারী তে

By Baadshah

December 24, 2019

বর্তমানে নারীরা এগিয়ে যাচ্ছে নিজ গতিতে সেই সাথে নারীদের নেতৃত্ব গুণাবলী বিকাশে এবং কর্মক্ষেত্রে দক্ষতা উন্নয়নে বাংলাদেশ ইনোভেশন ফোরাম দেশে প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে “ওমেন এম্পাওয়ারমেন্ট সামিট-২০২০”।

আগামী ১৭ই এবং ১৮ই জানুয়ারি, ২০২০ ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে এই সামিট অনুষ্ঠিত হবে। দুইদিন ব্যাপী অনুষ্ঠিতব্য উক্ত সামিট এ সারা বাংলাদেশ থেকে প্রায় ১৫০০ জন নারী উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে।

আয়োজকসুত্রে জানা গিয়েছে “ওমেন এম্পাওয়ারমেন্ট সামিট” কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে। সামিটে প্রথম দিনে সারাদিন ব্যাপী বিজনেস গ্রোথ টেকনিক, বিজনেস ফান্ডিং, হায়ার স্টাডি ফর ওমেন, বিজনেস টিপস এন্ড ট্রিকস, প্রেজেন্টেশন স্কিল কর্পোরেট কালচার, রিক্রুইটমেন্ট প্রসেস, জব অপোরচুনিটি সহ প্রায় ১৬ টি সেমিনার অনুষ্ঠিত হবে।

স্পীকার হিসাবে উপস্থিত থাকবেন মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেড এর চেয়ারপার্সন ও বাংলাদেশ ফেডারেশন অব ওমেন এন্ট্রাপেনর এর প্রেসিডেন্ট রোকেয়া এ রাহমান, গোপালগঞ্জ এর জেলা প্রসাশক সাহিদা সুলতানা, নিউজ ২৪ এর হেড অব কারেন্ট এফেয়ার্স সামিয়া রাহমান, ভিএফএস গ্লোবাল সার্ভিসেস এর হেড অব অপারেশন আমব্রিনা বাশার সহ প্রায় ৩০ জন বক্তা দুই দিনব্যাপী এই সামিটে বক্তব্য রাখবেন।

সামিটে দ্বিতীয় দিন দুই সেশনে ৮০ জন নারীকে নিয়ে বিজনেস প্লানিং ও ফান্ড রাইজিং টেকনিক এর ওপর হাতেকলমে সারদিনব্যাপী দুইটি ওয়ার্কশপ করানো হবে। এছাড়াও আয়োজনটিতে আংশগ্রহনকারী নারীরা পাবে অফিস ম্যানেজমেন্ট সিস্টেম, ডিজিটাল মার্কেটিং ও গ্রাফিক্স ডিজাইন এর উপর তিন মাস ব্যাপী ফ্রি ট্রেইনিং।

সামিট এর কনভেনর ইশরাত সাবরিন নিটল বলেন, “নারীদের এগিয়ে নিয়ে যেতে দরকার সঠিক দিক-নির্দেশনা তাই ওমেন এম্পাওয়ারমেন্ট সামিট এ অংশগ্রহনকারী নারীরা নিজেদের প্রতিষ্ঠিত করতে অভিজ্ঞদের কাছ থেকে সঠিক দিক-নির্দেশনা পাবেন। এছাড়াও এই সামিটে অংশগ্রহনকারীদের কে নিয়ে আগামী ২০২০ সালে সারা বছরব্যাপী প্রায় ১২ টি আলাদা প্রোগ্রাম আয়োজন করতে যাচ্ছি”

“ওমেন এম্পাওয়ারমেন্ট সামিট” এর সহযোগী আয়োজক হিসেবে থাকছে ওমেন এন্ড ই-কমার্স (উই), স্ট্রেটেজিক পার্টনার হিসেবে আছে বাংলাদেশ ফেডারেশন অব ওমেন এন্টারপ্রেনার্স, বাংলাদেশ ওমেন ইন টেকনলোজি, নলেজ পার্টনার হিসেবে আছে কোডার্স ট্রাস্ট বাংলাদেশ, সহোযোগীতায় রয়েছে এলিগেন্ট ইভেন্ট সল্যুইশন ও গৃহবধূ লাইভ স্ট্রিমিং পার্টনার হিসেবে রয়েছে “লাইভ টু ওয়েব” ও ই-টিকেট পার্টনার ই-সফট।

আয়োজনটিতে অংশগ্রহন করতে ও বিস্তারিত জানতে ভিজিট করতে হবে এই লিঙ্ক থেকেঃ http://www.womenempower.com.bd/