জনপ্রিয়

ওয়ানপ্লাস চলতি মাসেই ১০ প্রো উন্মুক্ত করবে

By Baadshah

January 08, 2022

বছরের শুরুতে প্রযুক্তিবাজারে নতুন স্মার্টফোন আনবে ওয়ানপ্লাস। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে চীনের বাজারে ওয়ানপ্লাস ১০ প্রো উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে নতুন ফোনের টিজার দেখিয়েছে ওয়ানপ্লাস।

১১ জানুয়ারি ৮ জিবি বা ১২ জিবি র‌্যাম, ১২৮ জিবি বা ২৫৬ জিবির স্টোরেজে স্মার্টফোনটি আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। নতুন স্মার্টফোনে দ্বিতীয় প্রজন্মের এলটিপিও ক্যালিব্রেশনযুক্ত ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড এলটিপিও ডিসপ্লে দেয়া হয়েছে। ওয়ানপ্লাসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পিট লাউ ডিসপ্লের আকৃতির বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেননি। তবে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী স্মার্টফোনটিকে পাঞ্চহোল ডিজাইনের ৬ দশমিক ৭৮ ইঞ্চির কার্ভড ডিসপ্লে থাকতে পারে।

ক্যামেরার দিক থেকে স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেয়া হয়েছে। ফোনের পেছনে দ্বিতীয় প্রজন্মের হ্যাশেলব্লাড ক্যামেরা মডিউলে ৪৮, ৫০ ও ৮ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা রয়েছে। এগুলোয় ডুয়াল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) প্রযুক্তিও রয়েছে।

বিশ্ববাজারে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস এবং চাইনিজ ভার্সনে কালার ওএস ব্যবহার করা হতে পারে বলে সূত্রে জানা গেছে। ডিভাইসটিতে ভিওএলটিই, ভিও ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি, এক্স-এক্সিস লিনিয়ার মোটর ও ডুয়াল স্টেরিও স্পিকারও রয়েছে। আগামী সপ্তাহে চীনের বাজারে উন্মুক্ত করা হলেও স্মার্টফোনটি কবে নাগাদ বিশ্ববাজারে উন্মুক্ত করা হবে, সে বিষয়ে প্রতিষ্ঠান সূত্রে কিছু জানা যায়নি। প্রযুক্তিবিদদের ধারণা মার্চ বা এপ্রিলের দিকে স্মার্টফোনটি বাজারজাত করা হতে পারে।