মোবাইল ফোন

ওয়ানপ্লাস ৮ প্রোর ক্যামেরায় প্লাস্টিকের ভেতরও দেখা যায়

By Baadshah

May 23, 2020

ওয়ানপ্লাস ৮ প্রো স্মার্টফোনের ক্যামেরায় বিস্ময়কর একটি ফিচার রাখা হয়েছে। এর ক্যামেরা চালু করে কালো প্লাস্টিক কিংবা পোশাকের ভেতর দিয়েও দেখা যায়। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাট দ্য ভার্জের প্রতিবেদনে, ফিচারটিকে ‘এক্সরে ভিশন’ বল হয়েছে। এভবে প্লাস্টিকের ভেতর দিয়ে দেখতে হলে ক্যামেরাটি স্বাভাবিকভাবে ওপেন করে কালার ফিল্টারে স্পর্শ করলেই নানা ধরনের ভিউ বোঝা যায়।

ফিচারটি ঠিক কীভাবে কাজ করে, সেটি জানতে কোম্পানিটির সঙ্গে যোগাযোগ করা হলে তারা ভার্জের কাছে কোনো মন্তব্য করেনি। তবে ধারণা করা হচ্ছে এর রহস্য লুকিয়ে আছে ইনফ্রারেড সেন্সরের ভেতর। সেখানে এমন এক প্রকার রেডিয়েশন আছে, যা খালি চোখে বোঝা যায় না।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২০ হার্টজের ৬.৬৫ ইঞ্চি ফ্লুইড ডিসপ্লে। ডিভাইসটির সামনে বসানো পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা।ওয়ানপ্লাস ৮ প্রো’র গিকবেঞ্চ নথিতে দেখা গেছে অ্যান্ড্রয়েড ১০চালিত স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর রাখা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমের একটি ভিডিওর কথা বলা হয়েছে ভার্জের প্রতিবেদনে। সেখানে দেখা গেছে, ক্যামেরাটির মাধ্যমে অ্যাপল টিভি বক্সের ভেতরে দেখা যাচ্ছে। কিছু কালার ফিল্টারে আবার সব বড়-বড় ভিউ আসছে। এমনকি রিমোটের ভেতরে থাকা ব্যাটারি পর্যন্ত দেখা গেছে!