নতুন পন্য

ওয়ান প্লাস ৬ স্মার্টফোনে কি এমন আছে?

By Baadshah

May 23, 2018

বহু অপেক্ষিত ওয়ান প্লাস সিক্স অবশেষে বাজারে আনল জনপ্রিয় স্মার্টফোন ম্যানুফেকচারিং প্রতিষ্ঠান ওয়ান প্লাস। ১৬ মে লন্ডনে উন্মোচন করা হয়েছে ওয়ান প্লাস ৬ স্মার্টফোনটি। ওয়ান প্লাস স্মার্টফোনগুলোর বিশেষত্বই হচ্ছে দুর্দান্ত ক্যামেরা ও কম দামেই পাওয়া যায় ফ্ল্যাগশিপ অনুভূতি । এবারও তার ব্যতিক্রম নয়। বরাবরের মতো ওয়ান প্লাস ৬ স্মার্টফোনটিতেও রয়েছে নতুনত্বের ছোঁয়া, অসাধারণ ক্যামেরা পারফরম্যান্স ও সাশ্রয়ী মূল্য।

ওয়ান প্লাস ৬-এর বডি সম্পূর্ণ গ্লাস দিয়ে তৈরি। এবারের ওয়ান প্লাস ৬ স্মার্টফোনটির মূল আকর্ষণ হচ্ছে এর দুর্দান্ত বিল্ড কোয়ালিটি ও মনোমুগ্ধকর ডিজাইন। ডিভাইসটির ব্যাক প্যানেল সম্পূর্ণ কাচের তৈরি এবং সামনের দিকে রয়েছে আইফোন টেনের মতো নচ। বরাবরের মতো এবারও ক্যামেরার দিকে বিশেষ নজর রেখেছে ওয়ান প্লাস। এ ছাড়াও ফোনটিতে রয়েছে থ্রি ডি আর্টিফিশিয়াল ফেস আনলক সুবিধা।

ওয়ান প্লাস ৬-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন

স্ক্রিন সাইজ :         ৬.২৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস অপটিক এমোলেড ওলেড ডিসপ্লে রেজুলেশন:           ১০৮০ x ২২৮০ ও ১৯:৯ আসপেক্ট রেশিও রিয়ার ক্যামেরা:    ১৬+২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা:    ১৬ মেগাপিক্সেল প্রসেসর:                ২.৮ গিগাহার্জ, অক্টাকোর চিপসেট:               কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ জিপিইউ:              এড্রেনো ৬৩০ র‌্যাম:                  ৬ জিবি ও ৮ জিবি স্টোরেজ:             ৬৪ জিবি এবং ১২৮ জিবি এক্সপান্ডবলে স্টোরেজ: ব্যবহার করা যাবে না অপারেটিং সিস্টেম:  এন্ড্রয়েড ৮.১ (ওরিও) ইউজার ইন্টারফেস: অক্সিজেন ওএস সিম স্লট :           ডুয়াল নেনো সিম সাপোর্ট (ফোরজি) নেটওয়ার্ক টেকনোলজি: জিএসএম কালার:              মিডনাইট ব্ল্যাক, মিরর ব্ল্যাক, সিল্ক হোয়াইট ব্যাটারি:             ৩৩০০ এমএএইচ এ ছাড়াও ওয়ান প্লাস ৬-এ রয়েছে ইউএস বি টাইপ সি পোর্ট ও ফাস্ট চার্জিং সুবিধা। তা ছাড়া ডিসপ্লে প্রোটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ এবং থাকছে ২.৫ ডি কার্ভাড ডিসপ্লে।

ওয়ান প্লাস ৬ স্মার্টফোনটি পাওয়া যাবে খুবই সাশ্রয়ী মূল্যে। ৬৪ জিবি সংস্করণের দাম নির্ধারণ করা হয়েছে ৬২২ ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৫২ হাজার ৭০০ টাকা) এবং ১২৮ জিবি সংস্করণের দাম রাখা হয়েছে ৭১৮ মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৬১ হাজার টাকা)। ওয়ান প্লাস ৬ স্মার্টফোনটিতে ওয়ান প্লাস ৫ ও ৫টি স্মার্টফোনের ক্যামেরার চেয়ে ওয়ান প্লাস ৬ স্মার্টফোনের ক্যামেরায় ইম্প্রুভ করা হয়েছে।

এ ছাড়া ওয়ান প্লাস ৬-এর ডিজাইনেও আনা হয়েছে অনেকটা পরিবর্তন। ওয়ান প্লাস ৬ ভারতের বাজারেও উন্মোচন করা হয়েছে ১৭ মে। বাংলাদেশে কবে আসবে তা এখনো নিশ্চিত করেনি ওয়ান প্লাস কর্তৃপক্ষ।

ওয়ান প্লাস ৬ নিয়ে গ্রাহকদের মনে ছিল অনেক আগ্রহ। সব জল্পনা-কল্পনা পেরিয়ে গ্রাহকদের মনে জায়গা করে নিতে পারবে ওয়ান প্লাস ৬ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এর অসাধারণ ও মনোমুগ্ধকর নকশা ও দুর্দান্ত ক্যামেরার প্রতি গ্রাহকদের চাহিদা বাড়াবে বলে দাবি করছে ওয়ান প্লাস কর্তৃপক্ষ।