নতুন পন্য

কম দামে শাওমির যে ফোন সবাই কিনতে পারবে

By Baadshah

December 24, 2018

আপনি কি সাত আট হাজার টাকার মধ্যে ভালো শাওমি ফোন খুজছেন? অনেকেই টাকার জন্য দামি ফোন কিনতে পারেন না। তাদের কথা ভেবে শাওমি নতুন ফোন বাজারে আনছে। শাওমি অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমের ফোন বাজারে এলে তা সবার হাতের নাগালে চলে আসবে। এটি হবে প্রতিষ্ঠানটি প্রথম অ্যান্ড্রয়েড গো নির্ভর ফোন। ডিভাইসটির নাম রেডমি গো।সিঙ্গাপুরে তথ্য যোগাযোগ মাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষের (আইএমডিএ)  এক নথিতে ডিভাইসটি সম্পর্কে জানা যায়। ইতোমধ্যে মার্কিন ফেডারেল কমিউনিকেশন্স কমিশনের (এফসিসি) অনুমতি পেয়েছে ফোনটি।

ফোনটির মডেল নম্বর এম১৯০৩সি৩জিজি। ডুয়েল সিম ব্যবহারের পাশাপাশি এতে থাকবে ২.৪ গিগাহার্টজ ওয়াইফাই, ব্লুটুথ ৪.২ এবং ১ গিগাবাইট র‍্যাম। ডিভাইসটির পুরুত্ব হবে ১৪১*৭১ মিলিমিটার। ডিসপ্লে সাইজ হতে পারে ৬.০ ইঞ্চি।

এতে ব্যবহার করা হতে পারে এন্ট্রি লেভেলের প্রসেসর। ছবি তোলার জন্য পেছনে থাকবে একটি ক্যামেরা। তবে কোন ক্যামেরা ও প্রসেসর থাকবে সে সম্পর্কে জানা যায়নি।

অ্যান্ড্রয়েড গো ওএস নির্ভর ডিভাইসের মূল্য সাধারণত কম থাকে। ধারণা করা হচ্ছে, ডিভাইসটি মূল্য হতে পারে ১০০ ডলারের কম। হয়ত আগামী বছরের প্রথম প্রান্তিকে বাজারে আসতে পারে ডিভাইসটি।

সাশ্রয়ী বা মিডরেঞ্জের স্মার্টফোনের বাজারে শক্ত অবস্থানে রয়েছে শাওমি। এই ডিভাইসটি প্রতিষ্ঠানটির অবস্থান আরও পাকাপোক্ত করবে বলে ধারণা করো হচ্ছে।

শাওমি ফোনের দাম কমে গেছে, কোন ফোনের কত দাম?

শাওমির রেডমি ফাইভ প্লাসের দাম কত? কি সুবিধা?

আইফোনের দাম