টেলিকম

করোনা মহামারী রোধে সহজ-এর “সুরক্ষার পথে বাংলাদেশ” উদ্যোগ

By Baadshah

January 31, 2022

বাংলাদেশ পরিবহন শ্রমিকদের কোভিড-১৯ টিকা নিবন্ধনের উদ্যোগ নিয়েছে অগ্রগামী অনলাইন টিকেটিং প্লাটফর্ম সহজ। ৩১ জানুয়ারি মহাখালী ও গাবতলী বাস টার্মিনালে করোনা মহামারী প্রতিরোধের অংশ হিসেবে টিকা নিবন্ধনের এই কার্যক্রম শুরু হয়েছে। “সুরক্ষার পথে বাংলাদেশ” নামে এই কর্মসূচীতে পরিবহন শ্রমিকদের কোভিড-১৯ টিকার অনলাইন নিবন্ধনের সার্বিক সহায়তায় সহজ-এর এজেন্টরা নিয়োজিত রয়েছে। বাস ড্রাইভার ও হেলপাররা নিজ নিজ জাতীয় পরিচয়পত্র এবং মোবাইল নিয়ে আসলেই এই সুবিধা নিতে পারবেন।

সারাদেশে করোনা মহামারি প্রতিরোধ কর্মসূচীর আওতায় সরকার নীতিমালা নিয়েছে যে টিকা না দেয়া থাকলে পরিবহন শ্রমিকরা তাদের কাজ চালিয়ে যেতে পারবে না। অথচ তথ্য অনুযায়ী, ৫০ শতাংশের অধিক পরিবহন শ্রমিক এখন পর্যন্ত টিকার জন্য নিবন্ধনই করেননি। এর কারণ হিসেবে তারা উল্লেখ করেছে অনলাইনে কিভাবে নিবন্ধন করতে হয় সেই সম্পর্কে তাদের পর্যাপ্ত জ্ঞানের স্বল্পতা।

সহজ সর্বোপরি ১০০+ বাস অপারেটরকে সাথে করে সরকারের কোভিড-১৯ সুরক্ষা নীতিমালা কঠোরভাবে মেনে আসছে। এমতাবস্থায়, পরিবহন ব্যবস্থার কল্যাণে কোভিড-১৯ টিকার অনলাইন নিবন্ধনের অস্থায়ী বুথ নিয়ে এগিয়ে এসেছে সহজ। এই উদ্যোগের মাধ্যমে অসংখ্য বাস ড্রাইভার এ হেলপাররা খুব সহজে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।