নতুন পন্য

কেমন হচ্ছে বিএমডব্লিউ কম দামের বাইক?

By Baadshah

June 29, 2018

অনেকদিন পর বিএমডব্লিউ বাজারে নতুন বাইক আনছে । ১৮ জুলাই বাজারে আসছে ‘জি’ সিরিজের দু’টি নতুন মডেল। এগুলো হলো- ‘জি ৩১০ আর’ এবং ‘জি ৩১০ জি এস’। বহু প্রতীক্ষিত সেই বাইক খুব শিগগিরই গ্রাহকদের হাতে তুলে দিতে পারবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি।

অনেক দিন ধরেই একটা জল্পনা চলছিল যে, বিএমডব্লিউ দুর্দান্ত ফিচার নিয়ে দু’টি নতুন মডেল নিয়ে আসছে ভারতে। অবশেষে সেই জল্পনার অবসান হতে চলেছে। বহু প্রতীক্ষিত সেই বাইক খুব শিগগির গ্রাহকদের হাতে তুলে দিতে পারবে বলে আশা করছে কোম্পানিটি। অটোকারইন্ডিয়াসহ ভারতের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, ১৮ জুলাই বিএমডব্লিউ বাজারে নিয়ে আসছে ‘জি’ সিরিজের দু’টি নতুন মডেল— জি ৩১০ আর এবং জি ৩১০ জি এস।

বাইক দুটি ভারতের বাজারে পাওয় যাবে। দিল্লি, মুম্বাই, পুণে, চেন্নাই, বেঙ্গালুরু, আমদাবাদ এবং কোচি থেকে এই মডেল দুটো বিক্রি হবে বলে জানা গেছে। তবে চণ্ডীগড় এবং কলকাতাতেও খুব শিগগির এর বিক্রি শুরু হবে।

আলাদা মডেল হলেও দু’টি বাইকেরই ইঞ্জিন ক্ষমতা, চেসিস এক রাখা হয়েছে। ৩১২.২ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে এতে। ৩১০ আর মডেলটিকে স্পোর্টি লুক দেওয়া হয়েছে। অন্য দিকে, ৩১০ জি এস মডেলটির হাঙ্কি লুক বাইকপ্রেমীদের মন কাড়বে বলেই আশাবাদী সংস্থাটি। এটি একটি অ্যা়ডভেঞ্চার বাইক। সংস্থাটি আনুষ্ঠানিক ভাবে বাইকের দাম ঘোষণা না করলেও বিশেষজ্ঞদের অনুমান ভারতে মডেল দু’টির দাম হতে পারে সাড়ে তিন লক্ষ রুপির কাছাকাছি।

‘জি ৩১০ আর’ এবং ‘জি ৩১০ জিএস’ এই মডেল দু’টির জন্য ইতিমধ্যেই বুকিং শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, বুকিংয়ের জন্য টোকেন মানি হিসেবে ৫০ হাজার টাকা দিতে হবে গ্রাহকদের। অগ্রিম বুকিংয়ের জন্য গ্রাহকরা বিএমডব্লিউ-র কোনও আউটলেটে সরাসরি যেতে পারেন, কিংবা অনলাইনে সংস্থার www.bmw-motorrad.in ওয়েবসাইটে গিয়েও বিস্তারিত জানতে পারবেন।