দেশ

গাড়ির মিস্ত্রি ডেকে দেবে জোবায়ের, শানী ও সাদ্দামের ‘ডাবল এস’

By Baadshah

April 14, 2018

গাড়ি নষ্ট? গাড়ির মেকানিক বা মিস্ত্রি দরকার? ‘ডাবল এস’ অ্যাপ আছে মোবাইলে? একটা কল দিন কাজ হয়ে যাবে। সম্প্রতি গাড়ি সারানোর উদ্যোগ ‘ডাবল এস’ উদ্বোধন করেছেন উদ্যোক্তারা। ঢাকার রাস্তায় গাড়ি নষ্ট হলে অনেকেই বেকায়দায় পড়েন। গাড়ি সারাতে মিস্ত্রির খোঁজ করেন আশপাশে। সহজে মিস্ত্রির খোঁজ ও ‘অন স্পট’ সেবা দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন রাজধানীর তিন তরুণ উদ্যোক্তা। তাঁরা শুরু করেছেন ‘ডাবল এস’ বা ‘স্ট্রিট-স্কিপারস’ নামের একটি উদ্যোগ। ওই তিন উদ্যোক্তা হলেন মীর জোবায়ের হোসেন, শানী-উল মাহমুদ চৌধুরী ও সাদ্দাম হোসেন। তাঁদের এ উদ্যোগের মাধ্যমে ঢাকার রাস্তায় যান্ত্রিক সমস্যায় পড়লে সহজে মিস্ত্রি খোঁজা যাবে। উদ্যোগটি ইতিমধ্যে পরীক্ষা করে দেখেছেন তাঁরা। এ সেবা পেতে অগ্রিম বা বার্ষিক কোনো ফি নেই। মোবাইলে ‘ডাবল এস’ অ্যাপ ডাউনলোড করে বা প্রয়োজনে ফোন করে এ সেবা পাওয়া যাবে।

‘ডাবল এস’ কি ও তার কার্যক্রম শানী জানান, ‘ডাবল এস’ হচ্ছে স্ট্রীট-স্কিপাপরস এর সংক্ষিপ্ত রুপ। ‘ডাবল এস’ মুলত ঢাকার রাস্তায় যান্ত্রিক সমস্যা জনিত কারণে বিকল হয়ে যাওয়া গাড়ী গুলোকে ‘অন স্পট সার্ভিস’ প্রদান করে থাকে। বর্তমানে আমাদের এই সেবা চালু আছে এবং আমরা যথেষ্ট সফলতার সহিত পরীক্ষামূলক কার্যক্রম পরিচালনা শেষ করেছি। আমরাই প্রথম ঢাকায় ‘অন স্পট কার ব্রেকডাউন সার্ভিস’ প্রদান করা শুরু করেছি। ‘ডাবল এস’, ২০১৭ সালের অক্টোবর মাস থেকে পরীক্ষামূলক ভাবে তার যাত্রা শুরু করে। আমরা এতদিন শুধু পরীক্ষামূলক ভাবে আমাদেও কার্যক্রম পরিচালনা করছিলাম। আমরা ঢাকা সিটি কর্পোরেশনের (দক্ষিণ) অধীনে নিবন্ধিত প্রতিষ্ঠান। আমাদেও বর্তমান অফিস আদাবর এ অবস্থিত, যেখানে সকল দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন হয়। আমাদের ঢাকার বাইরে কোন কার্যক্রম নাই। আমরা বর্তমানে সকাল ৯ টা থেকে রাত্র ৮ টা পর্যন্ত আমাদেও সার্ভিস প্রদান করছি।

কার্যপ্রক্রিয়া শানী আরও জানান, কার ব্রেকডাউন সার্ভিসটি পেতে কোন অগ্রীম (মাসিক/বাৎসরিক কিস্তি) অর্থ প্রদান করতে হবেনা। মানুষ সহজে সার্ভিস পেতে পছন্দ করে, তাই আমরা আমাদেও সার্ভিসকে ‘মোবাইল ফোন কল ভিত্তিক’ রাখার চেষ্টা করেছি। শুধু ফোন কলের মাধ্যমেই এই সার্ভিস পাওয়া সম্ভব। আপনার ফোন কলের সাথে সাথে আমরা আপনার সমস্যার ব্যাপাওে অবগত হয়ে, এই সমস্যা সমাধানের জন্য অতি দ্রুত উক্ত কাজে অভিজ্ঞ কোন মিস্ত্রী কে আপনার কাছে পাঠাব এবং মিস্ত্রী আপনার গাড়ীর সমস্যা নিরুপন কওে সংশ্লিষ্ট চার্য সম্পর্কে আপনি/আমাদেরকে অবগত করবে। আপনি সম্মত হয়ে আমাদেও নির্ধারিত নাম্বাওে বিকাশ/রকেট এর মাধ্যমে আমাদেরকে সংশ্লিষ্ট চার্য প্রদান করবেন। আমাদের সম্মতি পাওয়ার পরই আমাদেও অটোমোবাইল মিস্ত্রী আপনার গাড়ীটিকে সংশ্লিষ্ট সার্ভিস প্রদান করবে। প্রসঙ্গত, আমরা আমাদেও গ্রাহকদেও কাছ থেকে সার্ভিস চার্জের অতিরিক্ত কোন চার্জ গ্রহণ করিনা।

প্লেস্টোরে অ্যাপটি আছে https://play.google.com/store/apps/details?id=com.braniax.doubleS