ইভেন্ট

গিগাবাইট এর অরাস জেড৮৯০ মাদারবোর্ড নিয়ে এলো স্মার্ট

By Sajia Afrin

October 25, 2024

দেশের বাজারে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ নিয়ে এসেছে গিগাবাইট ব্র্যান্ডের অরোজ জেড৮৯০ মাদারবোর্ড। ২৪ অক্টোবর ২০২৪ তারিখে স্মার্ট টেকনোলজিস এর কর্পোরেট হেড অফিসে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই মাদারবোর্ডটির মোড়ক উন্মোচন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এর ডিস্ট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন এবং গিগাবাইট কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মদ আনাস খান।

জাফর আহমেদ বলেন, গিগাবাইটের অরোজ জেড৮৯০ সিরিজের মাদারবোর্ড বাজারে প্রযুক্তিগত উৎকর্ষের নতুন দিগন্ত উন্মোচন করেছে। এর অসাধারণ ফিচারসমূহ কম্পিউটার নির্মাণে নতুন মাত্রা যোগ করবে।

গিগাবাইট কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মদ আনাস খান বলেন, প্রযুক্তির দুনিয়ায় ক্রমাগত পরিবর্তনের সাথে তাল মিলিয়ে গিগাবাইট তাদের সর্বশেষ প্রযুক্তির অরোজ জেড৮৯০ মাদারবোর্ডের মাধ্যমে এক নতুন মাত্রার পারফরম্যান্স নিয়ে এসেছে। বিশেষত, এর সাথে যুক্ত ডি৫ বায়োনিক কোরসা (D5 Bionic Corsa) এবং AI সমৃদ্ধ প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য অসাধারণ পারফরম্যান্স পেতে সহায়তা করবে।

তিনি আরো বলেন, এই মাদারবোর্ডে সংযুক্ত ডি৫ বায়োনিক কোরসা হচ্ছে একটি উন্নত প্রযুক্তি যা পারফরম্যান্সকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে। এটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে দ্রুততম ডেটা ট্রান্সফার, স্মুথ মাল্টিটাস্কিং এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন গেমিং অভিজ্ঞতা প্রদান করার জন্য। DDR5 মেমোরি সমর্থন সহ, ডি৫ বায়োনিক কোরসা উচ্চ গতির মেমোরি পারফরম্যান্স নিশ্চিত করে, যা মেমোরি ব্যবহারের সময় লোড টাইম অনেকাংশে কমিয়ে আনে।

এছাড়া এই মাদারবোর্ডে রয়েছে PCIe 5.0 সাপোর্ট, যা ডেটা ট্রান্সফারের গতি এবং পারফরম্যান্সকে বহুগুণ বাড়িয়ে দেয়। এটি পরবর্তী প্রজন্মের গ্রাফিক্স কার্ড এবং এসএসডির সাথে একেবারে সামঞ্জস্যপূর্ণ। ফলে, যারা উচ্চ ক্ষমতাসম্পন্ন গেমিং বা ভারী কাজ করেন তাদের জন্য এই মাদারবোর্ডটি অসাধারণ পছন্দ হবে বলে আশা করি।

অরোজ জেড৮৯০ মাদারবোর্ডে রয়েছে RGB Fusion 2.0 ফিচার, ফলে ব্যবহারকারী তাদের সেটআপকে সম্পূর্ণ নিজেদের মতো করে কালার বা আলোকিত করার সুযোগ পাবে। যার ফলে প্রতিটি গেমিং অভিজ্ঞতা আরও রঙিন ও আকর্ষণীয় হয়ে উঠবে।

গিগাবাইট অরোজ জেড৮৯০ মাদারবোর্ডে ডি৫ বায়োনিক কোরসা এবং এআই প্রযুক্তি সহ গেমার ও প্রযুক্তি প্রেমীদের জন্য এক অসাধারণ সমাধান। এর উন্নত মেমোরি, দ্রুত গতির ডেটা ট্রান্সফার, স্বয়ংক্রিয় পারফরম্যান্স টিউনিং এবং শক্তিশালী কুলিং ব্যবস্থা এটি বাজারের অন্য মাদারবোর্ড থেকে আলাদা করে তুলেছে। যারা আধুনিক গেমিং এবং ভারী কাজের জন্য উন্নত প্রযুক্তির মাদারবোর্ড খুঁজছেন তাদের জন্য গিগাবাইট অরোজ জেড৮৯০ নিঃসন্দেহে একটি আদর্শ পছন্দ হতে পারে।