TechJano

গুগলের করোনাভাইরাস ওয়েবসাইট চালু যুক্তরাষ্ট্রে

করোনাভাইরাসের নির্দেশনা এবং পরীক্ষার বিষয়ে তথ্য জানাতে শনিবার যুক্তরাষ্ট্রের জন্য একটি ওয়েবসাইট উন্মোচন করেছে গুগল। প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণের গতি কমাতে দেশটি যখন কাজ করছে তখন এই উদ্যোগ নিলো প্রতিষ্ঠানটি। গুগলের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, ওয়েবসাইটটিতে কভিড-১৯ বিষয়ে বিভিন্ন রিসোর্স এবং লিংক থাকবে।

সামনের দিনগুলোতে আরও অনেক ভাষায় অন্যান্য দেশে এই ওয়েবচাইট চালু করা হবে– খবর বার্তাসংস্থা রয়টার্সের। গত রোববার এক ব্লগ পোস্টে গুগল প্রধান সুন্দার পিচাই বলেন, ১৬ মার্চের মধ্যে একটি ওয়েবসাইট বানাতে মার্কিন সরকারের সঙ্গে কাজ করছিল গুগল। রোববার থেকে সোমবারের মধ্যে স্থানীয় নির্দেশনায় অনেক পরিবর্তন আসায় ওয়েবসাইটটির উন্মোচন পেছানো হয়।

এই প্রকল্পটিতে ১৭০০ জন প্রকৌশলী কাজ করছেন উল্লেখ করে, শুক্রবার গুগলকে ধন্যবাদ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। গ্রাহকের করোনাভাইরাস পরীক্ষা করার দরকার আছে কিনা সে বিষয়ে ওয়েবসাইটটি সহায়তা করবে বলেও জানিয়েছেন তিনি।

দ্রুত ছড়ানো এই ভাইরাসের জন্য পরীক্ষার সুবিধা আরও সহজলভ্য এবং উন্নত করতে মার্কিন কর্মকর্তাদের ওপর চাপ ক্রমেই বাড়ছে। যুক্তরাষ্ট্রের প্রায় সব অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বন্ধ করা হয়েছে স্কুল এবং হাজারো খেলাধুলার ইভেন্ট, সম্মেলন এবং কনসার্ট।

Exit mobile version