ইভেন্ট

গুগল ক্রাউডসোর্স সেমিনার অনুষ্ঠিত

By Sajia Afrin

November 16, 2023

গুগল এল.এল.সি একটি বহুজাতিক প্রযুক্তি কোম্পানি যা কৃত্রিম বুদ্ধিমত্তা, অনলাইন বিজ্ঞাপন প্রযুক্তি, সার্চ ইঞ্জিন প্রযুক্তি, ক্লাউড কম্পিউটিং, সফ্টওয়্যার এবং কনজিউমার ডিজিটাল ইলেকট্রনিক্সের পরিষেবা উদ্ভাবন করে।

এটিকে “বিশ্বের সবচেয়ে মূল্যবান ব্র্যান্ড গুলোর মধ্যে একটি” এবং “বিশ্বের সবচেয়ে শক্তিশালী কোম্পানিগুলোর মধ্যে একটি” হিসাবে উল্লেখ করা হয়েছে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আই.কিউ.এ.সি) সম্প্রতি ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউ.আই.টি.এস)-এর কনফারেন্স রুমে একশত শিক্ষার্থীর অংশগ্রহণে “গুগল ক্রাউডসোর্স ” শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে।

সেমিনারটি পরিচালনা করেন সারিতা বেহেরা, গুগল ক্রাউডসোর্স কমিউনিটি ম্যানেজার, বেঙ্গালুরু, ভারত।

গুগল ক্রাউডসোর্স হল এমন একটি প্ল্যাটফর্ম যা মানুষের বুদ্ধিমত্তার প্রয়োজন এমন কাজগুলি সম্পন্ন করে গুগল পণ্য এবং পরিষেবার উন্নতিতে অবদান রাখতে দেয়।

সেমিনারটি শিক্ষার্থীদের জন্য মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তা ক্ষেত্রে কীভাবে জড়িত হওয়া যায় সে সম্পর্কে আরও জানার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে ।

মেশিন লার্নিংয়ে আগ্রহী অন্যান্য ছাত্র এবং পেশাদারদের সাথে নেটওয়ার্ক করারও এটি একটি ভাল সুযোগ।

ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন, পরিচালক, আই.কিউ.এ.সি, ইউআইটিএস এই গুগল ক্রাউডসোর্স এবং এক্সপ্লোর মেশিন লার্নিং শিক্ষার্থীদের জন্য নতুন যুগের অ্যাপ অ্যাপ্লিকেশনটির গুরুত্ব বর্ণনা করেছেন।

শেষে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আশরাফুল ইসলাম সেমিনারের ভবিষ্যৎ পর্যালোচনা ও প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

উপসংহারে, এটি একটি দুর্দান্ত ইভেন্ট ছিল যা অংশগ্রহণকারীদের গুগল ক্রাউডসোর্স ডেটার বিস্তৃত পরিসরে গুগল পণ্য এবং পরিষেবাগুলির উন্নত করতে ব্যবহার করা হয় তা শিখিয়ে ছিল গুগল ক্রাউডসোর্সে অবদান রাখার মাধ্যমে, শিক্ষার্থীরা গুগল পণ্য এবং পরিষেবাগুলিকে আরও নির্ভুল, সহায়ক এবং সকলের জন্য অন্তর্ভুক্ত করতে সাহায্য করছে।