জনপ্রিয়

গুগল ভাঁজযোগ্য পিক্সেল ফোন আনবে

By Baadshah

September 19, 2021

বাজারে পিক্সেল ৬ স্মার্টফোন উন্মুক্ত করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মার্কিন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। বছরের চতুর্থ প্রান্তিকে প্রতিষ্ঠানটি বাজারে ভাঁজযোগ্য পিক্সেল ফোন আনতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। খবর দ্য পাইওনিয়ার।

জিএসএম অ্যারেনার তথ্যানুযায়ী, ভাঁজযোগ্য পিক্সেল ফোনে এলটিপিও ওলেড ডিসপ্লে ব্যবহার করা হতে পারে বলে জানা গেছে। আগামী ১৯ অক্টোবর বাজারে পিক্সেল ৬ সিরিজ উন্মুক্ত করতে যাচ্ছে গুগল। এরই মধ্যে ৬ সিরিজের দুটি ফোনের ডিজাইন ও বৈশিষ্ট্যের ব্যাপারে তথ্য পাওয়া গেছে বলে প্রতিবেদন সূত্রে জানা গেছে। তবে ভাঁজযোগ্য পিক্সেল ফোনের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনের তথ্যানুযায়ী পিক্সেল ৬ প্রোতে ১৪৪০X৩১২০ পিক্সেলের ও ১২০ হার্টজের রিফ্রেশ রেট সংবলিত ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হবে। এ সিরিজের স্মার্টফোনে প্রি ইনস্টলড ডিজিটাল কার কি অ্যাপ্লিকেশন থাকতে পারে বলেও জানা গেছে। ৬ সিরিজের ফোনগুলোতে টেনসর চিপের পাশাপাশি গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে মালি জি৭৫ ব্যবহার করা হতে পারে। সেই সঙ্গে ফোনে সর্বোচ্চ ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।