TechJano

গুগল ম্যাপসের ১৬-তে পদার্পণ

বিশ্বব্যাপী নেভিগেশনের ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় সেবা গুগল ম্যাপস। কম্পিউটার, স্মার্টফোন কিংবা ট্যাবলেট ডিভাইসে গুগল অ্যাপস ইনস্টল করে নিয়ে খুব সহজে বিভিন্ন জায়গা খুঁজে নেয়া এবং দিকনির্দেশনা পাওয়া যায়। সম্প্রতি গুগল ম্যাপস ১৫ পূর্ণ করে ১৬ বছরে পদার্পণ করেছে।

গুগল ম্যাপসের দেড় দশক পূর্তি উপলক্ষে বিশ্বজুড়ে অসংখ্য ব্যবহারকারীকে এক টুইট বার্তায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন গুগল ও এর প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট ইনকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই। একই সঙ্গে তিনি বিশ্বজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা নিজের পছন্দের রেস্তোরাঁর একটি তালিকা টুইট করেন। এ কাজ করেন গুগল ম্যাপসের মাধ্যমে। টুইট বার্তায় পিচাই জানান, কীভাবে বিভিন্ন উপায়ে গুগল ম্যাপসের সহায়তা নেন তিনি।

সুন্দর পিচাই এক ব্লগ পোস্টে লেখেন, গুগল ম্যাপস থাকায় তার পক্ষে প্রতিবেশী এলাকা সম্পর্কে জানা আরো সহজ হয়ে গেছে। সেখানকার ছোটখাটো দোকানপাট ও খাবারের সন্ধান করা খুব সহজ হয়ে গেছে। ওই পোস্টে নিজের পছন্দের খাবারের কথা উল্লেখ করেন পিচাই। পাশাপাশি জানিয়েছেন, কোনো অচেনা শহরে গেলে গুগল ম্যাপসের মাধ্যমে খুব সহজে নিজের পছন্দের রেস্তোরাঁ খুঁজে নেয়ার কথা। গুগল ম্যাপসের অনেক অজানা ফিচার পোস্টে উল্লেখ করেছেন সুন্দর পিচাই।

প্রতিবেদন অনুযায়ী, ১৬-তে পদার্পণ উপলক্ষে গুগল ম্যাপসে একগুচ্ছ নতুন ফিচার যুক্ত হয়েছে। একই সঙ্গে গুগল ম্যাপসের লুকস বদলে গেছে। এখন থেকে গুগল ম্যাপস ব্যবহারকারীদের মধ্যে নতুন অভিজ্ঞতা যোগ করবে বলে মনে করা হচ্ছে।

Exit mobile version