অ্যাপ রিভিউ

গুগল ম্যাপের নতুন ফিচার আপনার আছে তো?

By Baadshah

June 28, 2018

কিছুদিন আগেই সবচেয়ে বড় কনফারেন্স গুগল আইওতে প্রতিষ্ঠানটি তাদের ম্যাপের রিডিজাইনের কথা ঘোষণা করেছিল। কনফারেন্সে জানানো হয়েছিল খুব শিগগিরই এই রিডিজাইন সবার জন্য উন্মুক্ত করা হবে। কিন্তু কবে সেটা তখন বলা হয়নি। তার মাস খানেক পরেই এবার গুগল তাদের রিডিজাইন করা ম্যাপ সবার জন্য উন্মুক্ত করেছে।

‘এক্সপ্লোর’ নামের আপডেটটিতে রয়েছে অনেক নতুন ফিচার। গুগল বেশিরভাগ সময় যেটা করে তা হলো, ম্যাপের আপডেটের ক্ষেত্রে প্রথমেই সব ব্যবহারকারী সেটি পান না। কিন্তু এবার কিছুটা ব্যতিক্রম হয়েছে। নতুন আনা ম্যাপটি এখন সবাই ব্যবহার করতে পারবেন।

অ্যান্ড্রয়েড পুলিশ গুগলকে উদ্ধৃত করে জানাচ্ছে, গুগল ইতোমধ্যে ম্যাপে প্রধান বৈশিষ্ট্যগুলো যুক্ত করেছে। তবে একমাত্র ব্যতিক্রম হচ্ছে এটি এখন এমন ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করেছে যাদের ফোনে ম্যাপ ৯.৮০.২ সংস্করণটি রয়েছে। নতুন আপডেটটি বিশ্বের সব প্রান্তেই পেতে শুরু করেছেন ব্যবহারকারীরা। যেখানে খুব সহজেই রেঁস্তোরা, বার, ক্যাফের লোকেশন পাওয়া যাবে।ম্যাপে যুক্ত করা হয়েছে ট্রেন্ডিং ফিচার। আর লোকেশন শেয়ার এবং ঘুরে আসার পর সেটি অন্যদের জানিয়ে দেবার ব্যবস্থা তো থাকছে।

গুগল ম্যাপের জ্যেষ্ঠ পণ্য ব্যবস্থাপক সোফিয়া লিন বলেন, আপনি যে কোন সময় কোন ট্যুরের প্ল্যান করতে পারেন। যেখানে আপনি একেবারে সঠিক স্থান খুঁজে পাবেন। সেটা স্থানীয় বা বিশ্বের যেকোন প্রান্তেরই হোক না কেন। আমরা তা সঠিকভাবে দিতেই কাজ করছি।