অনলাইন কোর্স

“গুজব ও তথ্যযাচাই: গণমাধ্যম সাক্ষরতা” অনলাইন কোর্সে অংশগ্রহণের সুযোগ

By Baadshah

July 27, 2022

ডি ডব্লিউ একাডেমি ও আর্টিকেল নাইনটিন পরিচালিত “গুজব ও তথ্যযাচাই: গণমাধ্যম সাক্ষরতা” অনলাইন কোর্সে অংশগ্রহণের জন্য আপনাকে আমন্ত্রণ।

ডি ডব্লিউ একাডেমি ও আর্টিকেল নাইনটিন ৫ সপ্তাহের (১৫ ঘণ্টা) “গুজব ও তথ্যযাচাই: গণমাধ্যম সাক্ষরতা” অনলাইন কোর্স শুরু করতে যাচ্ছে। সম্পূর্ণ বিনামূল্যে বাংলা ভাষায় প্রণীত ও পরিচালিত এই কোর্সে যোগাযোগ ও সাংবাদিকতার শিক্ষার্থী, প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক, অনলাইন অ্যাক্টিভিস্ট ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী, অন্য যে কোন মাধ্যম থেকে সাংবাদিকতা পেশায় আসতে আগ্রহীসহ যে কোন সাধারণ মানুষ অংশগ্রহণ করতে পারবেন।

এই কোর্সে অংশগ্রহণ করার মাধ্যমে শিক্ষার্থীরা গণমাধ্যম তথ্য সাক্ষরতা জ্ঞান অর্জন করবেন। এই কোর্সের উদ্দেশ্য হল নতুন প্রজন্মের সাংবাদিক ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারিসহ সাধারণ নাগরিকদের গণমাধ্যম তথ্য সাক্ষরতা জ্ঞান অর্জনে সহায়তা করা যাতে তারা সংবাদের সত্যতা, ভুল তথ্য ও গুজব, পক্ষপাতমূলক ও উদ্দেশ্যমূলক প্রচারিত সংবাদের মান যাচাই করতে পারাসহ নিজেরাও মানসম্মত তথ্য উৎপাদন করতে পারে। সফলভাবে কোর্স সম্পন্ন করার পরে ডি ডব্লিউ একাডেমি ও আর্টিকেল নাইনটিন স্বীকৃত প্রশংসাপত্র দেওয়া হবে।

আপনি বাংলাদেশের যে কোন স্থান থেকে ইন্টারনেট সংযুক্ত ডেস্কটপ, ল্যাপটপ এমনকি স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে এই কোর্স সম্পন্ন করতে পারবেন।

আপনারা যারা ইতোপূর্বে যোগাযোগ কৌশল প্রশিক্ষণ কোর্সের জন্য নিবন্ধন করেছিলেন তাদেরকেও নতুন করে আবার নিবন্ধন করতে হবে আগের মত এই কোর্সের জন্য।

কোর্স সম্পর্কিত তথ্যঃ

● কোর্সের নিবন্ধন শুরুঃ জুলাই ২৫, ২০২২

● কোর্স শুরুঃ আগস্ট ১, ২০২২

● কোর্সের মেয়াদঃ ১৫ ঘন্টার এই কোর্সটি ৫ সপ্তাহের মধ্যে শেষ হবে।

● কোর্সের ঠিকানাঃ https://banglatutorial-media.org/