নতুন পন্য

গোপ্রো নতুন অ্যাকশন ক্যামেরা আনল

By Baadshah

September 21, 2021

নতুন মডেলের অ্যাকশন ক্যামেরা আনল গোপ্রো। মডেল গোপ্রো হিরো ১০ ব্ল্যাক। নতুন অ্যাকশন ক্যামেরাটি লো-লাইট ভিডিওগ্রাফি ও ফোটোগ্রাফিতে একপ্রকার ম্যাজিকের সৃষ্টি করবে বলে কোম্পানির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। পারফরম্যান্সের দিক থেকে আগের মডেলের চাইতে অনেকখানিই উন্নত ফিচার্স দেওয়া হয়েছে এই নতুন অ্যাকশন ক্যামেরায়।

নতুন অ্যাকশন ক্যামেরা নিয়ে এক বিবৃতিতে প্রকাশ করে গোপ্রোর প্রতিষ্ঠাতা এবং সিইও নিকোলাস উডম্যান বলছেন, `হিরো টেন ব্ল্যাক এই মুহূর্তে গোটা বিশ্বের সবথেকে আকর্ষণীয় ক্যামেরা। এই দামের মধ্যে লেটেস্ট মডেলে যে সব ফিচার্স দেওয়া হয়েছে, তা এক কথায় অভাবনীয়। তার জন্য আমাদের প্রডাক্ট এবং ইঞ্জিনিয়ারিং টিমকে অনেক অভিনন্দন। আমাদের ভালোবাসার হিরো ক্যামেরায় একেবারে দশম এডিশন তারা নিয়ে এসেছেন এবং তা খুবই কাম দামে।’

নতুন এই গোপ্রো অ্যাকশন ক্য়ামেরায় রয়েছে জিপি২ প্রসেসর। স্টেডি শটস নেওয়ার জন্য এই অ্যাকশন ক্যামেরার নতুন প্রসেসর হাইপারস্মুথ ৪.০ ভিডিও স্টেবিলাইজেশন এনাবল করতে সক্ষম। পাশাপাশিই আবার এই অ্যাকশন ক্যামেরা গ্রাহককে ২৩ মেগাপিক্সেলের রেজোলিউশনে এবং আগের থেকে আরও পরিণত লো-লাইট পারফরম্যান্স দিতে পারবে।

নতুন এই অ্যাকশন ক্যামেরা ৬০ ফ্রেম পার সেকেন্ড (এফপিএস) রেটে ৫. কে ভিডিও শটস সাপোর্ট করবে, যার রেট এবং ফোরকে ভিডিও রেকর্ড করতে পারবে ১২০ এফপিএস স্পিডে।

গোপ্রোর পক্ষ থেকে জানানো হয়েছে, হিরো ব্ল্যাক ৯ এর থেকেও আরও চমৎকার লো লাইট পারফরম্যান্স দেখাতে সক্ষম হবে এই নতুন গোপ্রো ১০ ব্ল্যাক।

তবে, এই নতুন গোপ্রো অ্যাকশন ক্যামেরার সবথেকে আকর্ষণীয় ফিচার্স হল, এর ক্যামেরাটি ওয়েবক্যাম হিসেবে জুম ও টিম কলসের জন্য ব্যবহার করা যাবে।