প্রযুক্তি খবর

গ্রাহকের জন্য অ্যাকাউন্ট সুরক্ষা আরো সহজ করলো গুগল

By Baadshah

June 26, 2018

অনলাইনে থাকা আপনার সবগুলো অ্যাকাউন্ট এর ভেতর কোন অ্যাকাউন্ট আপনার কাছে সবচাইতে গুরুত্বপূর্ণ? ইন্টারনেটে আপনার সবচাইতে গুরুত্বপূর্ণ অ্যাকাউন্ট হচ্ছে আপনার গুগল অ্যাকাউন্ট। একটু ভাবুন গুগল অ্যাকাউন্ট কি কি ভাবে আপনার সাথে সম্পৃক্ত, তাহলেই উত্তর পেয়ে যাবেন। আপনার সেই অতি প্রয়োজনীয় গুগল অ্যাকাউন্ট নেভিগেশন, নিরাপত্তা পর্যালোচনা এবং গোপনীয়তার বিষয়গুলো আরও সহজে ঠিক করতে অ্যান্ড্রয়েড গ্রাহকের জন্য নতুন ফিচার উন্মুক্ত করেছে গুগল। এক ব্লগ পোস্টে গুগল অ্যাকাউন্টের পণ্য ব্যবস্থাপক জ্যান হ্যানেনমান বলেন, ‘অ্যান্ড্রয়েড গ্রাহকরা নতুন অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন এবং আইওএস ও ওয়েবে এটি বছরের শেষ দিকে যোগ করা হবে। খবর আইএএনএসের।

প্রতিবেদনে বলা হয়, নতুন আপডেটে অ্যাকাউন্ট সেটিংসের মধ্যে সার্চিং সুবিধা যোগ করেছে গুগল। এর মাধ্যমে সেটিংসগুলো আরও সহজে খুঁজে বের করতে পারবেন গ্রাহক। যেমন, কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে, তা অনুসন্ধান করতে পারবেন গ্রাহক। হ্যানেনমান বলেন, যখন আপনার কোনো সমস্যা হচ্ছে কিন্তু আপনি ঠিক জানেন না কী খুঁজতে হবে, আপনি একটি নির্দিষ্ট সমর্থন সেকশনে যেতে পারবেন ও সাধারণ কাজগুলোর সহায়তা পাবেন। যেমন, অ্যাকাউন্ট স্টোরেজ আপগ্রেড এবং কোনো বিষয়ে বিশেষজ্ঞদের উত্তর।

গুগল জানায়, তাদের নতুন নকশার মাধ্যমে গুগল অ্যাকাউন্ট ব্যবহারকারীরা আরও সহজে গোপনীয়তার বিষয়গুলো পর্যালোচনা করতে পারবেন। নতুন আপডেটে গ্রাহকের অ্যাকাউন্টের নিরাপত্তা যদি উন্নত করার প্রয়োজন হয় তবে তাকে নোটিফিকেশনও পাঠাবে গুগল।