TechJano

গ্রাহক প্রতি স্পেকট্রামে দেশের শীর্ষ বেসরকারি অপারেটরের অবস্থান ধরে রাখলো বাংলালিংক মোট স্পেকট্রামের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ১০০%

স্পেকট্রাম নিলাম ২০২২-এ ৪০ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয়ের মাধ্যমে গ্রাহক প্রতি স্পেকট্রামের ক্ষেত্রে বাংলালিংক দেশের শীর্ষ বেসরকারি অপারেটরের অবস্থান ধরে রেখেছে। আজ ঢাকায় একটি হোটেলে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এই নিলামের আয়োজন করে।

২৩০০ মেগাহার্জ ব্যান্ড থেকে নতুনভাবে ৪০ মেগাহার্জ স্পেকট্রাম গ্রহণের ফলে বাংলালিংক-এর স্পেকট্রাম ১০০% বৃদ্ধি পেয়েছে। বাংলালিংক-এর বর্তমান সর্বমোট স্পেকট্রা‌মের পরিমাণ ৮০ মেগাহার্জ।

এই স্পেকট্রাম বাংলালিংক-এর নেটওয়ার্ক সম্প্রসারণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করার পাশাপাশি দ্রুততর ইন্টারনেট এবং উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানে সহায়ক হবে। বাংলালিংক গত দুই বছর ধরে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে ওকলা-এর স্বীকৃতি পেয়েছে।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “সাফল্যের সাথে এই তরঙ্গ নিলাম পরিচালনার জন্য আমরা বিটিআরসি-কে অভিনন্দন জানাই। এটি টেলিকম খাতের জন্য গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ। আরও বেশি পরিমাণ তরঙ্গ ব্যবহারের ফলে দেশের মানুষ এখন দ্রুততর ইন্টারনেট ও উন্নত ডিজিটাল সেবা পাবে। সব গ্রাহকের জন্য ফোরজি, নির্দিষ্ট সংখ্যক গ্রাহকের জন্য ফাইভজি নয় – বাংলালিংক-এর এই লক্ষ্য অনুযায়ী আমরা আগামী ২-৩ বছরে নতুন তরঙ্গ প্রাথমিকভাবে ফোরজি-এর জন্য ব্যবহার করবো।”

বাংলালিংক সম্প্রতি এই বছরে ৩,০০০টি নতুন টাওয়ার স্থাপনের ঘোষণা দিয়েছে। গ্রাহকদের উন্নত মানের ইন্টারনেট ও ডিজিটাল সেবা প্রদান এবং দেশব্যাপী ফোরজি কাভারেজ সম্প্রসারণে প্রতিষ্ঠানটি প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলালিংক সম্পর্কে:
বাংলালিংক দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের জন্য ডিজিটাল দুনিয়ার অপার সম্ভাবনা উন্মোচনের লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। প্রযুক্তির মাধ্যমে জীবনযাত্রার পরিবর্তনে বিশ্বাসী বাংলালিংক ডিজিটাল যুগের চাহিদা পূরণে সক্ষম একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত। এটি নেদারল্যান্ডভিত্তিক সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠান ভিওন লিমিটেড-এর একটি সহযোগী প্রতিষ্ঠান, যা ন্যাসড্যাক ও ইউরোনেক্সটের তালিকাভুক্ত।

Exit mobile version