টেক-বিনোদন

চালু হলো বাংলা নাটকের রিভিউ সাইট বিডিশোজ ডটকম

By Baadshah

August 25, 2021

বাংলাদেশের টিভি নাটকের জনপ্রিয়তা যাচাইয়ের অন্যতম প্রধান মাধ্যম ইউটিউব ভিউ। মিলিয়ন ভিউ মানেই সফল নাটক ধরে নেয়া যায়। কিন্তু মিলিয়ন ভিউ মানেই কি আসলেই ভালো নাটক কিনা সেটা নিয়ে আলোচনা সমালোচনা দীর্ঘদিনের। বর্তমানে সোশ্যাল মিডিয়াতে দেয়া রিভিউও নাটকের মূল্যায়নের একটা মাধ্যম হয়ে উঠেছে। কিন্তু একটা নাটককে নিয়ে লেখা একেকজনের একেক রকম মন্তব্যকে এক জায়গায় নিয়ে আসা কষ্টসাধ্য। কেমন হয় যদি সবগুলো রিভিউ এক জায়গায় পাওয়া যায়? সেরকম একটা প্রচেষ্টা নিয়েই আত্মপ্রকাশ করেছে bdshows.com । কি আছে এতে?

বাংলা নাটকের বৃহত্তম ডাটাবেজঃ এই ওয়েবসাইটে একে একে অন্তর্ভুক্ত করা হচ্ছে বাংলাদেশের ইতিহাসের সকল নাটক, টেলিফিল্ম, শর্টফিল্ম এবং হালের ওয়েব সিরিজ। ডাটাবেইজটি পরিপূর্ন হলে বাংলাদেশের যেকোন নাটকের তথ্য পাওয়া যাবে এখানে ।

নাটক দেখাঃ অনেক সময় ইউটিউবে নাটকের আসল ভিডিও খুঁজতে খুঁজতে হয়রান হতে হয়। ফেইক চ্যানেলের ফেইক ভিডিওর কারণে সেটা আরও কষ্টসাধ্য হয়। bdshows.com সবগুলো নাটকের অরিজিনাল ইউটিউব ভিডিও লিংক করা থাকবে, দর্শকরা এক ক্লিকেই নাটক দেখা শুরু করতে পারবেন। যেসব নাটক ওটিটি প্লাটফর্মে রিলিজ হয়, সেগুলোর ক্ষেত্রে ওটিটি সাইটের লিঙ্কটিও কানেক্ট করা থাকবে। এছাড়া যেসব নাটকের ট্রেইলার আছে, সেটাও একই পেইজ থেকেই দেখে নেয়া যাবে।

ধারাবাহিক নাটকঃ ধারাবাহিক নাটকের সবগুলো পর্ব একসাথে পাওয়া যাবে এখানে। দর্শকরা একটার পর একটা ক্লিক করেই দেখতে পারবেন।

তারকাদের তথ্য / প্রোফাইলঃ প্রত্যেক তারকার জন্য তৈরি করা হয়েছে আলাদা প্রোফাইল পেইজ। এসব পেইজে তাদের ব্যক্তিগত তথ্যের পাশাপাশি তাদের অভিনয় করা / অংশগ্রহণ করা সকল নাটকের লিস্ট পাওয়া যাবে। এছাড়াও তারকাদের ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রামসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্রোফাইলের লিঙ্ক দেয়া থাকবে, যেটা সোশ্যাল মিডিয়ার ফেইক প্রোফাইলের আধিপত্য কমাতে ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

নাটকের রিভিউঃ নাটক যারা দেখেছেন, তারা নাটকের রিভিউ দিতে পারবেন এবং অন্যরা তাদের রিভিউ দেখে নাটকটির ভালোমন্দ দিক সম্পর্কে ধারণা পাবেন। নাটকের গল্প, অভিনয় এবং পরিচালনা, এই তিনটি ক্যাটাগরিতে আলাদাভাবে ৫ স্টার রেটিং দেয়া যাবে।

নাটকে তারকাদের পার্ফরম্যান্সঃ নাটকে তারকাদের পার্ফরম্যান্স বিচারের জন্যও একটি বিশেষ ব্যবস্থা যোগ করা হয়েছে। নাটকের কাস্টিং সেকশনে দেয়া তারকাদের নামের পাশে Like, Dislike, Love এই তিনটি অপশনের মাধ্যমে দর্শকরা জানাতে পারবেন কোন নাটকে তারকাদের পার্ফরম্যান্স তাদের কেমন লেগেছে।

প্রিয় তারকা এবং প্রিয় নাটকঃ নিজের পছন্দের নাটক এবং তারকাদের লিস্ট করে রাখতে পারবেন “Add to Favorites” অপশনের মাধ্যমে।