নতুন পন্য

চিনবে গলার আওয়াজ, পড়বে খবরের কাগজ! এ আবার কেমন স্মার্টফ্রিজ!

By Baadshah

July 25, 2018

প্রযুক্তি প্রতিনিয়ত বদলে দিচ্ছে মানুষের জীবন। তৈরি হচ্ছে নানান নিত্যপ্রয়োজনীয় প্রযুক্তিপণ্য। সেই ধারাবাহিকতায় নতুন স্মার্ট রেফ্রিজারেটর আনলো স্যামসাং। মডেল ফ্যামিলি হাব থ্রি পয়েন্ট জিরো।

এই ফ্রিজের বিশেষ বিশেষত্ব হচ্ছে, এতে আছে বিক্সবি। ভয়েস কন্ট্রোলের মাধ্যমেই এই রেফ্রিজারেটার দিয়ে এমন কাজ করা যাবে যেকোন সাধারণ রেফ্রিজারেটারে করা অসম্ভব। এটি ঘরের প্রত্যেকের গলার আওয়াজ আলাদা করে চিনতে পারবে বলে দাবি করছে প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। এর সাথেই সকালবেলা খবরের কাগজ পড়ে দেয়া থেকে, আবহাওয়ার খবর সব বলে দেবে এই রেফ্রিজারেটরটি।

এতে অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে, এটি স্যামসাংয়ের স্মার্টথিং ইকোসিস্টেমের সঙ্গে কাজ করবে। রেফ্রিজারেটরের মাধ্যমে সব কানেক্টেড ডিভাইস কন্ট্রোল করতে পারবেন গ্রাহক। রেফ্রিজারেটার স্ক্রিন থেকে স্মার্টফোন, ফ্লেক্স ওয়াশ ওয়াশিং মেশিনের মতো ডিভাইসও কন্ট্রোল করা যাবে ।

এর বৈশিষ্ট্য হলো-স্মার্টফোন থেকে যেকোন কনটেন্ট এর ডিসপ্লেতে স্ট্রিম করা যাবে। এর জন্য ২১ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। ফ্রিজারেটরটি ৮১০ লিটারের। এতে টিপল কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

রেফ্রিজারেটারের ভিতরে ব্যবহার করা ক্যামেরা দিয়ে রেফ্রিজারেটরের ভিতরের খাবার ডিজিটালি লেবেল করে রাখা সম্ভব। সেখানেই যেকোন খাবার কবে নষ্ট হয়ে যাচ্ছে তা লিখে রাখা যাবে। স্মার্টফোন থেকে যেকোন জায়গায় বসে এই রেফ্রিজারেটারের ভিতরে কী খাবার আছে তা জেনে নেওয়া যাবে।

এর মাধ্যমেই বাজারে দাঁড়িয়ে পকেট থেকে মোবাইল রের করে ফ্রিজে কোন খাবার রয়েছে তা দেখে নেওয়া যাবে। এছাড়াও যে কোন সময় স্মার্টফোন থেকে রেফ্রিজারেটারের ডিসপ্লেতে যেকোন নোট রাখা যাবে।

তথ্যসূত্র : দ্য ভার্জ