ইভেন্ট

ছুটির দিনের জমজমাট স্মার্টফোন মেলার যত ছাড় ও উপহার

By Baadshah

January 11, 2019

অত্যাধুনিক প্রযুক্তিপণ্যে দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলোর বিশেষ মূল্যছাড় ও উপহারে ছুটির দিনে রাজধানীতে জমে উঠেছে টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৯।

শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের প্রযুক্তিখাতের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজন। চলছে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর দ্বিতীয়দিন। ছুটির দিন থাকায় বড়দের পাশাপাশি ছোটদের ও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল দেখার মতো। বিক্রিও হচ্ছে বেশ।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, বিজয় এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে।

স্মার্টফোন ও ট্যাব মেলায় অংশ নিয়ে অফার ঘোষণা করেছে হুয়াওয়ে বাংলাদেশ। মেলায় ব্র্যান্ডটির বিভিন্ন স্মার্টফোন ও অ্যাক্সেসরিজে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এ ছাড়া, মেলায় স্মার্টফোনে উপহারসহ ২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় দিচ্ছে। ট্যাব ও অ্যাক্সেসরিজ আইটেম এয়ারফোন, ব্লু-টুথ হেডসেট, কুইক চার্জার, ওটিজি ক্যাবল, সেলফি স্টিক, স্মার্ট স্কেলে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। ছাড় পাওয়া যাচ্ছে পাওয়ার ব্যাংক এবং কালার ব্যান্ড এ-টু ও বি-টু’তেও। গিফট হিসেবে ব্লু-টুথ স্পিকার, হেডফোন, বিপিএল টিকেটসহ আকর্ষণীয় উপহার।

স্যামসাংয়ের ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৪০ শতাংশ মূল্য ছাড়। প্রতিষ্ঠানটির ফ্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৯ প্লাস পাওয়া যাচ্ছে ৬৫ হাজার ৯০০ টাকায়। ফোনটির বাজার মূল্য ১ লাখ ৫ হাজার টাকা। এ ছাড়া, মেলায় শিার্থীরা ৯ শতাংশ মূল্য ছাড়ে ফোন কিনতে পারছেন। মেলায় স্যামসাংয়ের প্যাভিলিয়নে তাদের সর্বশেষ ফোনগুলো প্রদর্শিত হচ্ছে।

টেকনোর ফোনে মিলছে সর্বোচ্চ ১২ শতাংশ ছাড়। এ ছাড়াও, প্রতিটি মডেলের সঙ্গে বিশেষ উপহার থাকছে। মোট ১০টি মডেল মেলায় উপস্থাপন করা হয়েছে। ক্যামন সিরিজের প্রতিটি মডেলেই নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি রয়েছে একটি সেলফি স্টিক ও ওয়াটার বোতল। পপ সিরিজের প্রতিটি মডেলের সঙ্গে একটি সেলফি স্টিক ও একটি টি-শার্ট উপহার রয়েছে।

মেলায় ভিভোর ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। ফোন কিনে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে পাওয়া যাচ্ছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধা। স্মার্টফোন ও ট্যাব এক্সপো উপলে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে ভিভো।

স্মার্টফোন ব্র্যান্ড ‘উই’ স্মার্টফোন ও ট্যাব মেলায় বিশেষ অফার নিয়ে এসেছে। ক্রেতাদের জন্য রেখেছে বিশেষ ছাড় ও নিশ্চিত উপহারের ব্যবস্থা। এর মধ্যে রয়েছে প্রতিটি ‘উই’ স্মার্টফোনের সঙ্গে ‘ডাবল অফার’ ও ‘ট্রিপল অফার’ এ একটি নিশ্চিত উপহার (এক্সেসোরিজ/টি-শার্ট) এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৪জি স্মার্টফোন (৪ হাজার টাকা থেকে ৫ হাজার টাকার মধ্যে) ও ৩জি স্মার্টফোনের (২ হাজার ৫০০ টাকা থেকে ৪ হাজার টাকার মধ্যে) অফার। আরো থাকছে গ্রামীনফোনের ডাটা একদম ফ্রি! এছাড়াও, ‘উই’ ফোন কিনলেই ক্রেতারা ফ্রিতে কাউড স্টোরেজ এবং সারাদেশে ১ হাজার ৫০০ লোকেমনে ফ্রি ইন্টারনেট ব্রাউসিংয়ের সুবিধা।

মটোরোলার ফোন কিনে পাওয়া যাচ্ছে ফ্রি স্পিকার। মেলায় প্রতিষ্ঠানটির নতুন ফোন মটোরোলা ওয়ান বিক্রি হচ্ছে। মেলায় মটোরোলার ফোন কিনলে মাইক্রোল্যাব এম১০৬বিটি মডেলের স্পিকারটি ফ্রি দেয়া হচ্ছে। মটো ই৫ প্লাস বিক্রি হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়। এছাড়া, ১৪ হাজার ৯৯০ টাকায় মটো ই৫ ও ১১ হাজার ৯৯০ টাকায় মটো ই৪ প্লাস বিক্রি করছে মটোরোলা।

নানা অফার নিয়ে হাজির হয়েছে ইনফিনিক্স। প্রতিষ্ঠানটির প্রতিটি ফোনে মিলছে ১০ শতাংশ মূল্য ছাড়। মেলায় হট এস৩এক্স ফোন ও এক্সব্যান্ড ৩ স্মার্টফিট উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও, র‌্যাফেল ড্রতে সর্বোচ্চ ৫০০ টাকা ছাড় থাকবে।

গ্রাহকদের জন্য মূল্যছাড় ও নানা উপহার দিচ্ছে ইউমিডিজি। ওয়ান প্রো ফোনের সঙ্গে মিলবে ফ্রি ওয়্যারলেস চার্জার। মেলায় যে কোনো স্মার্টফোন কিনলে মিলবে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড়। এ ছাড়া প্রতিটি ফোন কিনলে থাকবে নিশ্চিত উপহার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।