টেলিকম

‘জনগণ টাকা অনুযায়ি নেটে গতি পায় না, এটা চলবে না’

By Baadshah

February 13, 2018

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার টেলিকম অপারেটরগুলোকে উদ্দেশ্যে করে বলেছেন, দেশের জনগণ ফুল টাকা দেয় আর সে অনুযায়ি তাঁরা ইন্টারনেটের গতি পায় না, এটা চলবে না। তিনি বলেন, আমরা টেক নিউট্রালিটি দিয়েছি, তরঙ্গ দিয়েছি। এখন বলতে পারবেন না এগুলো নেই।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত ফোরজির তরঙ্গ নিলাম অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আপনারা গ্রাহক বাড়াচ্ছেন কিন্তু তরঙ্গ বাড়াচ্ছিলেন না। এটা ঠিক নয়। গ্রাহকদের সাথে সাথে তরঙ্গও বাড়াতে হবে। আপনারা এমন সেবা দিবেন যাতে কেউ আপনাদের অভিযোগ করতে না পারে। আর আমরাও জনগণের কাছে জবাবদিহি করতে পারি।

মোবাইল অপারেটরদের মানের প্রশ্ন তুলে মোস্তাফা জব্বার বলেন, ‘মোবাইল ফোন সেবায় অনেক সমস্যা রয়েছে। এরমধ্যে কলড্রপ একটি বড় সমস্যা। এমনও দেখা গেছে একটি কলে আটবার পর্যন্ত কলড্রপ হয়েছে। এটা চলতে দেওয়া যাবে না। এসব সমস্যা দূর করতে হবে। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। এছাড়া বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তা ও মোবাইল ফোন অপারেটরের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পর্যাপ্ত তরঙ্গ থাকায় নিলাম অনুষ্ঠানে অংশ নেয়নি মোবাইল অপারেটর টেলিটক ও রবি।