app use

অ্যাপ রিভিউ

জনপ্রিয় ৫ অ্যাপ

By Baadshah

January 06, 2018

বিদায় নিয়েছে ঘটনাবহুল ২০১৭ সাল। গত বছর ছিল স্মার্টফোনের চমকের একটি বছর। স্মার্টফোনে যুক্ত হয়েছে অভিনব প্রযুক্তি আর নতুন ফিচার। তৈরি হয়েছে অনেক দরকারি অ্যাপ্লিকেশন।গত বছরের কয়েকটি অ্যাপ্লিকেশন মানুষের কাছে জনপ্রিয় হয়। কয়েকটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন সম্পর্কে জেনে নিন:

এয়ারবিএনবি যাঁরা ভ্রমণ করতে পছন্দ করেন তাঁদের জন্য দরকারি অ্যাপ এয়ারবিএনবি। এই অ্যাপ ব্যবহার করে যে কেউ বাসা ভাড়া নিতে পারবেন। এছাড়া চাইলে ব্যবহারকারী তার বাসাটি ভাড়াও দিতে পারবেন।অ্যাপটি তৈরির প্রতিষ্ঠান বর্তমানে বিশ্বের তৃতীয় মূল্যবান স্টার্টআপ, যার বর্তমান বাজারমূল্য  দুই হাজার ৫৫০ কোটি ডলার। ২০০৮ সালে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়েছিল। এখন পর্যন্ত বিনিয়োগ পেয়েছে ২৩৯ কোটি ডলার।

অ্যাডোবি ফটোশপ স্কেচ অ্যাডোবি ফটোশপ স্কেচ অ্যাপের মাধ্যমে আক্সগুলের সাহায্যে সুন্দর ছবি আঁকা যায়। এতে রয়েছে ১১ টুলস, যা দিয়ে সাইজ, রঙ এবং অপাসিটিসহ ছবি বিভিন্ন অংশ নিয়ন্ত্রণ করা যায়। ব্রাশ টুলের মাধ্যমে পেন্সিলের মাধ্যমে কাগজে আকাঁর মত ছবি আকাঁ যাবে এর সাহায্যে। এই স্কেচ অ্যাডোবির অন্য ছবি সম্পাদন করা সফটওয়্যারগুলোতে সমর্থন করবে।

লস ওয়েট ইন ৩০ ডেজ চলতি বছরের সেরা অ্যাপের তালিকায় র্শীষে রয়েছে ‘লস ওয়েট ইন ৩০ ডেইস’। এই অ্যাপটিতে কিভাবে শারীরিক ব্যায়াম করতে হবে তা ধারাবাহিকভাবে দেয়া রয়েছে। ব্যায়ামের কৌশল ছবিসহ দেয়া রয়েছে অ্যাপটিতে। ৪ দশমিক ৭ রেটিং প্রাপ্ত অ্যাপটি দশ লাখের বেশি ডাউনলোড হয়েছে গুগল প্লে থেকে।

গুগল অ্যালো গুগলের ম্যাসেজিং অ্যাপ হলো অ্যালো। অন্য ম্যাসেজিং অ্যাপগুলোর সঙ্গে প্রতিযোগিতা করতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার করা হয়েছে গুগল অ্যালোতে। এতে রয়েছে নানা ইমোজি, বিভিন্ন ধরনের কাস্টমস স্টিকার।

অ্যাঙ্কর অ্যাঙ্কক হলো পডকাস্ট বা অডিও নির্ভর স্যোসাল মিডিয়া মাধ্যম। সেখানে ব্যবহারকারীরা যে কোনো বিষয়ে এক বা দুই মিনিটের অডিও বার্তা রেকর্ড করে পাবলিশ করে। চাইলে অডিও বার্তা যুক্ত করে একই বিষয় মতামতও জানাতে পারেন যে কোনো ব্যবহারকারী।