ইভেন্ট

জাগো ফাউন্ডেশন এবং ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল এর উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা

By Baadshah

December 27, 2018

২৬ শে ডিসেম্বর ২০১৮-এ, “ জাগো ফাউন্ডেশন” এবং “ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল” এর উদ্যোগে দেশব্যাপী “শান্তিতে বিজয়” এর অধীনে একটি শান্তিপূর্ণ জাতীয নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা জেলার যুবকদের নিয়ে দিনব্যাপী একটি বিতর্ক প্রতিযোগিতা এবং কর্মশালার আয়োজন করা হয়েছে ইমানুয়েলস ব্যাঙ্কেট হলে।

ঢাকা জেলার যুবকরা তাদের সমাজের যে সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করে তা চিহ্নিত করেছে এবং দলীয় আলোচনার মাধ্যমে এই প্রতিবন্ধকতা গুলোর সম্ভাব্য সমাধান খুঁজে পেয়েছে। সুশীল সমাজ এবং প্রখ্যাত মিডিয়া নেতাদের থেকে আগত বিশিষ্ট অতিথিবৃন্দের সামনে এই ফলাফল উপস্থাপন করা হয়। এই অধিবেশনটির মূল উদ্দেশ্য ছিল জাতীয় উন্নয়নের প্রক্রিয়াতে ইতিবাচক অবদান রাখতে তরুণদের অনুপ্রাণিত করা। এরপর যুবকরা বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচনে তরুণদের অগ্রাধিকারের সাথে সম্পর্কিত প্রতিবন্ধকতা এবং সমাধানগুলির উপর একটি সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

কেটি ক্রোক-চিফ অফ পার্টি, ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল, আমিনুল এহসান, প্রকল্প পরিচালক ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল, এবং কর্ভি রাকসান্দ- প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক, জাগো ফাউন্ডেশন এবং বিশিষ্ট সাংবাদিক ও সঙ্গীতশিল্পী এলিটা করিম উপস্থিত ছিলেন। ঢাকা ট্রিবিউনের প্রধান সম্পাদক জাফর সোবহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

“ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল” ও “জাগো ফাউন্ডেশন” বিশ্বাস করে যে, নাগরিক এবং প্রতিক্রিয়াশীল শাসনব্যবস্থা হিসাবে তরুণদের সক্রিয় অংশগ্রহণ ও অংশগ্রহণের মাধ্যমেই কেবল রাজনীতি ও শান্তি একসাথে চলতে পারে। বাংলাদেশের যুব সমাজের জন্য শান্তিপ‚র্ণ সমাজের লক্ষ্যে দায়িত্বশীল সমাজের প্রয়োজন । ভবিষ্যতে, “ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল” ও “জাগো ফাউন্ডেশন” দেশের এবং তার যুব সমাজের উন্নতির জন্য একসাথে কাজ করতে আগ্রহী।